অপরাধ

ঈদে ঘরমুখো যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ায় দুই পরিবহনকে জরিমানা

  জাগোকন্ঠ ৯ এপ্রিল ২০২৪ , ১১:৫১ পূর্বাহ্ণ

মাহাবুব তালুকদার:

শরীয়তপুরের জাজিরায় পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার কারণে দুইটি পরিবহনকে জরিমানা করেছ ভ্রাম্যমান আদালত।

ঢাকা থেকে ছেড়ে আসা শরীয়তপুর পরিবহন ঈদে ঘরমুখো যাত্রীদের কাছ থেকে ৬০০ শত টাকা করে ভাড়া দাবি করেন। যাত্রীদের অভিযোগ অতিরিক্ত ভাড়া আদায় করতে বাসের স্টাফরা খারাপ ব্যবহার করেন যাত্রীদের সাথে। এই অভিযোগের প্রেক্ষিতে জাজিরা উপজেলা সহকারী ভূমি কমিশনার আরিফুর রহমান দুটি পরিবহনকে অতিরিক্ত ভাড়া আদায় করায় অর্থদণ্ড করে ভবিষ্যতে অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

অন্যদিকে জাজিরা কাজির হাট বাসস্ট্যান্ডে যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার কারণে যাত্রীরা ক্ষিপ্ত হয়ে শরীয়তপুর পরিবহন নামে একটি বাস আটক করে রাখেন। যাত্রীদের অভিযোগ ভাড়া কম নিতে বলায় তাদেরকে মারধর করে গলা ধাক্কা দিয়ে বাস থেকে নামিয়ে দেয়।

এই ঘটনায় শরীয়তপুর বাস মালিক সমিতির সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের কোন সারা পাওয়া যায়নি। শরীয়তপুর পরিবহনের চালক আবদুল মান্নানকে অতিরিক্ত ভাড়া নেওয়া বিষয় ও যাত্রীদের সাথে খারাপ আচরণ করার বিষয়টি নিয়ে জিজ্ঞেস করলে তিনি কোন বক্তব্য দেননি।

এবিষয় জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুর রহমান বলেন জাজিরা টিএনটি মোড়ে দুইটি পরিবহন অতিরিক্ত ভাড়া নেওয়ায় শরীয়তপুর পরিবহনকে জরিমানা করা হয়েছে।

আরও খবর: