দেশজুড়ে

ঘূর্ণিঝড় মোকাবেলায় লক্ষ্মীপুরের ২৮৫ টি আশ্রয়ণ কেন্দ্র ৬৪ মেডিকেল টিম প্রস্তুত

  জাগোকন্ঠ ২৪ অক্টোবর ২০২৩ , ৫:৪৫ অপরাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: ঘূর্ণিঝড় হামুন মোকাবেলায় লক্ষ্মীপুরে ২৮৫ টি আশ্রয়ণ কেন্দ্র ৬৪ মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি ৬ লাখ ২০ হাজার টাকা নগদ অর্থ,৪৫০ মে: টন চাউল এবং আরও ৪২৫ মে:টন স্টক রাখা হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্ততি ও জেলা এবং উপজেলা পর্যায়ে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।

২৪ অক্টোবর (মঙ্গলবার) সকালে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান তার বক্তব্যে এসব কথা বলেন। এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকার,সিভিল সার্জন ডা: আহাম্মদ কবির, অতিরিক্ত পুলিশ সুপার এবি সিদ্দিকী,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মেহের নিগার, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব সাজিয়া পারভীন,জেলা ত্রাণ ও পুনবার্সন কর্মকর্তা ইউনুছ মিয়াসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক আরও বলেন, ইতিমধ্যে আবহাওয়া অধিদপ্তর লক্ষ্মীপুরসহ উপকূলীয় এলাকা সমূহে ৭ নং সর্তক সংকেত জারি করেছে। ঘূর্ণিঝড় হামুন আগামী কাল বুধবার দুপুরে ভোলা হয়ে চট্টগ্রাম দিকে অতিক্রম করতে পারে। উপকূলীয় এলাকা হিসেবে লক্ষ্মীপুর জেলায় প্রস্ততি এবং মোকাবেলা করার জন্য আমরা সর্বদা নিয়োজিত রয়েছি। প্রত্যেক সরকারী দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ছুটি বাতিল করে স্ব স্ব কর্মস্থলে উপস্থিত থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তাগণকে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির করে যাবতীয় সকল প্রস্ততি নেওয়ার জন্য বলা হয়েছে।

আরও খবর: