দেশজুড়ে

জামালপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা 

  জাগো কণ্ঠ ডেস্ক ২১ জুলাই ২০২৩ , ৪:১২ পূর্বাহ্ণ

জামালপুর জেলা প্রতিনিধি
বিএনপি-জামাত এর সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে জামালপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৯জুলাই) বিকেলে বকুতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে এ কর্মসূচি শুরু হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সরকারি জাহেদা সফির মহিলা কলেজ গেটের সামনে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রায় যোগ দিতে বিকাল ৩ টার পর থেকেই জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জড়ো হতে শুরু করেন। শহর ও ওয়ার্ড থেকে মিছিল নিয়ে আগত নেতা-কর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।
শোভাযাত্রায় ব্যানার, ফেস্টুনে সরকারের উন্নয়নচিত্র তুলে ধরেন নেতা-কর্মীরা। তাদের অনেকে স্লোগান দেন ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’। পরে শোভাযাত্রা শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে জামালপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।
এসময় জেলা আওয়ামী লীগ, শহর আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ বাকী বিল্লাহ বলেন, “নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত যে নৈরাজ্য সৃষ্টি করতে চাইছে, তার দাঁতভাঙা জবাব দিতে হবে। ওরা ভেবেছে নৈরাজ্য করে পার পেয়ে যাবে। অগ্নিসন্ত্রাস করলে, নৈরাজ্য করলে আমরা কিন্তু বসে থাকব না। বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে উন্নয়নকে থামিয়ে দেওয়ার জন্য। বাংলাদেশকে তারা আবার সন্ত্রাসী রাষ্ট্র বানাতে চায়। মিরপুরে যেভাবে ছাত্রদের আক্রমণ করেছে, হোন্ডা পুড়িয়েছে, আইনশৃঙ্খলা বাহিনীর উপর আক্রমণ করেছে, এগুলো কীসের আলামত?”
জামালপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন, “দেশে শান্তি ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আমাদের এই শান্তি সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন। আমরা শান্তি চাই। আমরা উন্নয়ন চাই। বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে। আগামীতেও চলবে।
সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন  বলেন, “বিএনপি-জামায়াত আবারও ষড়যন্ত্র করছে। আগামী নির্বাচনে জনগণের কাছ থেকেই ওরা প্রত্যাখ্যাত হবে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে জনগণকে ঐক্যবদ্ধ করে আবারও উন্নয়নের সরকার কায়েম করবো।
এসময় বক্তারা আরও বলেন, আগামী সংসদ নির্বাচন যাতে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয় এজন্যই আমাদের এই শান্তি সমাবেশ। হাজার হাজার মানুষ আজকের এই সমাবেশে অংশগ্রহণ করছে। তারা সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করতে।

আরও খবর: