অপরাধ

ডামুড্যায় দুইশত পিছ ইয়াবাসহ ইউপি সদস্য আটক চলছে ফেন্সিডিলের রমরমা ব্যবসা

  জাগোকন্ঠ ৩০ জুন ২০২৩ , ১১:১৬ পূর্বাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের ডামুড্যা উপজেলাধীন দারুলআমান ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) ওয়াসিম মাদবরকে ২০০ পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল।

২৫ জুন (রবিবার) দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ডামুড্যা থানাধীন দারুলআমান ইউনিয়নের রামরায়ের কান্দি জোড় ব্রীজ নামক স্থানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে।এসময় দারুল আমান ইউনিয়ন ৫ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার ওয়াসিম মাদবরকে ২০০ পিছ ইয়াবা ট্যাবলেটসহ হাতেনাতে আটক করে।পরবর্তীতে ডামুড্যা থানায় তার বিরুদ্ধে একটি মাদক আইনে মামলা হয়।

স্থানীয় বাসিন্দারা জানান,ওয়াসিম মেম্বারের পিতা মুসা মাদবর দীর্ঘদিন যাবত মাদক ব্যবসায়ের সাথে জড়িত ছিলেন।বিগত কয়েক বছর হলো তিনি মারা গেছেন।এক সময় এলাকায় মাদকের রাজত্ব ছিল তার।ডামুড্যায় গাঁজা ব্যবসায়ের সম্রাট ছিলেন তিনি। ডামুড্যায় মাদক মানেই ছিল মুসা মাদবর।বিভিন্ন সময়ে একাধিক মাদক মামলাও হয়েছে তার বিরুদ্ধে জেলও খেটেছেন অনেকবার।স্থানীয়দের দাবী ওয়াসিম মেম্বার তার বাবার ঐতিহ্য ধরে রেখেছে।তবে পাল্টেছে মাদকের ধরন।ছেলে ওয়াসিম মাদবর এখন ইয়াবা সহ বিভিন্ন ধরনের মাদক ব্যবসায়ের সাথে জড়িত।স্থানীয়রা আরও জানান সমাজের একজন জনপ্রতিনিধি হয়ে এ ধরনের কর্মকান্ড ন্যাকারজনক।ওয়ার্ডের মেম্বার যদি মাদক বিক্রির সাথে জড়িত থাকে তবে সমাজ থেকে মাদক কিভাবে নির্মুল হবে।স্থানীয়রা ওয়াসিম মেম্বারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন এবং তার ইউনিয়ন পরিষদের সদস্য পদ বাতিল দাবি করেন।

এবিষয়ে ওয়াসিম মেম্বার এর স্ত্রী বলেন,আমার স্বামী কোন মাদক ব্যবসায়ের সাথে জড়িত নয়।নির্বাচনী শত্রুতার কারনে তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ডামুড্যার এক বাসিন্দা বলেন,শুধুমাত্র দারুল আমান ইউনিয়নেই না ডামুড্যা উপজেলার আনাচে কানাচে ছড়িয়ে আছে অনেক মাদক ব্যবসায়ী।যাদের কে দ্রুত আইনের আওতায় আনা প্রয়োজন, না হলে সমাজের ইয়াং যুবকদের ধংস হতে বেশিদিন লাগবে না।

নাম প্রকাশে অনিচ্ছুক ডামুড্যার একাধিক বাসিন্দারা জানান, বর্তমানে ডামুড্যায় চলছে ফেন্সিডিলের রমরমা ব্যবসা। ডামুড্যা উপজেলা প্রশাসনের নাকের ডগায় উপজেলা গেটের পশ্চিম পাশে প্রতিনিয়ত লেনদেন হচ্ছে মাদকের।

এছাড়াও ডামুড্যা পৌরসভার ডামুড্যা বাসস্ট্যান্ড,তুলাতলা,খেজুরতলা,কুলকুরি,গার্লস স্কুল রোড,মুসলিম হাই স্কুল রোড,ডামুড্যা বড় ব্রীজঘাট।শিধলকুড়া ইউনিয়নের বাজারের পশ্চিম পাশের রোড। দারুল আমান ইউনিয়নের নুরু চেয়ারম্যানের মোড়, গুয়ালকুয়া,পূর্ব ডামুড্যার ইউনিয়ন পরিষদ মোড় সহ একাধিক স্থানে মাদকের লেনদেন হয় খুচরা এবং পাইকারি।

আরও খবর: