দেশজুড়ে

বিসিসি নির্বাচন, ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

  জাগো কণ্ঠ ডেস্ক ১০ জুন ২০২৩ , ৮:৩২ পূর্বাহ্ণ

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সমন্বিত টহল শুরু করেছে পুলিশ, র‌্যাব ও বিজিবি। শনিবার (১০ জুন) সকাল থেকেই নগরীর ওয়ার্ডগুলোতে টহল দিতে দেখা গেছে। সড়কের মোড়ে মোড়ে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। সন্দহভাজন ব্যক্তিদের তল্লাশি করতে দেখা গেছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম বলেন, ৪ হাজার ৪০০ শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিযুক্ত করা হয়েছে। এর মধ্যে ২ হাজার ৩০০ পুলিশ রয়েছে। এছাড়া ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনের দিন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিতদের নির্দেশনা দেওয়া হয়েছে, কোনভাবেই তারা ভোটকক্ষে প্রবেশ করতে পারবেন না। সিসি ক্যামেরা রয়েছে, আমরা তার মাধ্যমে মনিটরিং করবো।

এদিকে র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। ১৬টি টহল টিম সিটি কর্পোরেশন এলাকায় দায়িত্ব পালন করছে। বহিরাগত যারা রয়েছেন তাদের অনুরোধ করবো নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে শহর ছেড়ে যাবেন। অন্যথায় আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

মাহমুদুল হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সর্বাত্মক চেষ্টা করছি। এছাড়া একটি হটলাইন নম্বর (০১৭৭৭৭১০৮০৩) চালু করা হয়েছে। তাৎক্ষণিক যেকোনো সংবাদ ওই নম্বরে জানানোর অনুরোধ করেন তিনি।

উল্লেখ্য, আজ মধ্য রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচার-প্রচারণা। এবার ৩০টি ওয়ার্ডে মোট ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে ৭ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১১৮ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৪২ জন। ৩০টি ওয়ার্ডে ১২৬টি কেন্দ্রের ৮৯৪ কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

আরও খবর: