দেশজুড়ে

রূপপুরে উদ্ধার রাশিয়ান নারীর মরদেহে আঘাতের চিহ্ন

  জাগো কণ্ঠ ডেস্ক ৪ মে ২০২৩ , ৪:৫১ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক ভবন থেকে উদ্ধারকৃত  রাশিয়ান নারী রিয়াবোভা গুলনারার (৫১) মরদেহে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (৪ মে) রাত ৯টার দিকে নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, ওই নারীর মৃত্যু স্বাভাবিক নয়। তার গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ঘটনার পর থেকে তার স্বামী অচেতন। হয়ত স্বামী-স্ত্রীর মধ্যে কোন ঝামেলা সৃষ্টি হয়েছিলো। এ কারণে তাকে হত্যা করা হয়েছে। তার স্বামী দিমিত্রি অচেতন অবস্থায় থাকায় প্রকল্পের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ এখনো আমাদের কাছে তাকে হস্তান্তর করেনি। যেহেতু তারা দুজনই রাশিয়ান নাগরিক এখানে একটু জটিলটা রয়েছে। বিষয়টি নিয়ে একটি রহস্য তৈরি হয়েছে। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করছে। খুব অল্প সময়ের মধ্যেই হত্যার মূল রহস্য উদ্ঘাটন হবে।

এর আগে বৃহস্পতিবার (৪ মে) সকাল সাড়ে ১০টার দিকে গ্রিনসিটির একটি আবাসিক ভবন থেকে রিয়াবোভা গুলনারার মরদেহ উদ্ধার করা হয়। তিনি রূপপুর প্রকল্পে এএসই নামে একটি রাশিয়ান কোম্পানিতে কর্মরত ছিলেন। তার স্বামীর নাম দিমিত্রি (৫৭)। তিনি রোসেম কোম্পানিতে কর্মরত।

পুলিশ সূত্রে জানা গেছে, রিয়াবোভা গুলনারা প্রতিদিনের মতো অফিসের ডিউটি শেষ করে বুধবার রাতে নিজ কক্ষে ঘুমাতে যান। এরপর আর কক্ষ থেকে বের হননি। সকালে সহকর্মীরা তাকে ডাকাডাকি করলে কোনো সাড়াশব্দ না পেয়ে থানায় খবর দেন। সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ গিয়ে দরজা ভেঙে তার মরদেহ পায়। রিয়াবোভার মৃত্যু স্ট্রোকে হয়েছে বলে প্রথমে পুলিশের পক্ষ থেকে জানানো হলেও পরে হত্যার কথা জানায় পুলিশ।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, এ ঘটনায় আমরা কিছু রহস্যর সন্ধান পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। প্রকল্পের সিসিটিভি ফুটেজসহ অন্যান্য বিষয় পর্যালোচনা করা হচ্ছে। নিহত নারীর স্বামী অস্বাভাবিক থাকায় প্রকল্পের চিকিৎসকরা তাকে ঘুমের ইনজেকশন দিয়েছেন। তিনি ঘুমাচ্ছেন। সুস্থ হলে পুলিশ হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তদন্তে পুরো বিষয়টি বেড়িয়ে আসবে।

আরও খবর: