জাতীয়

দুর্নীতি ও অঢেল সম্পদ: সমবায়ের কর্মকর্তা বাবলাকে জিজ্ঞাসাবাদ

  জাগো কণ্ঠ ডেস্ক ১৮ এপ্রিল ২০২৩ , ৯:৪৮ পূর্বাহ্ণ

দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সমবায় অধিদপ্তরের প্রশাসনিক কর্মকর্তা বাবলা দাশ গুপ্তকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মো. মিজানুর রহমান ভূঁইয়া তাকে জিজ্ঞাসাবাদ করেন। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি জানিয়েছেন।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, সমবায় অধিদপ্তরের আলোচিত উচ্চমান সহকারী, পরবর্তীতে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদোন্নতি পাওয়া বাবলা দাশ গুপ্তের বিরুদ্ধে জাল সার্টিফিকেট দিয়ে আপন ভাই, স্ত্রী এবং আত্মীয়-স্বজনকে সমবায় বিভাগে চাকরি পাইয়ে দেওয়া, কর্মচারীদের প্রমোশন, বদল ও নিয়োগ বাণিজ্য করা এবং নানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে বিশাল অঙ্কের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

অভিযোগে অবৈধ সম্পদের মধ্যে রয়েছে ঢাকার স্বামীবাগের ২২ নম্বর বাড়িতে দুটি ফ্ল্যাট,
রাজধানীর দক্ষিণ বনশ্রী রেইনবো টাওয়ারেও প্রদীপ দাসের নামে ৮ম তলায় একটি ফ্ল্যাট, চট্টগ্রামের রহমতগঞ্জ এলাকার ওয়াদি ভবনে দ্বিতীয় স্ত্রী জয়শ্রী দাশের নামে রয়েছে একটি ফ্ল্যাট ও চট্টগ্রামের আসকার দিঘির পশ্চিম পাড়ে একটি ভবনে একটি ফ্ল্যাট রয়েছে বলে জানা গেছে।

এছাড়া চট্টগ্রামের পটিয়ায় ২০১৩ সালে প্রায় ১২ লাখ টাকা দিয়ে জমিও কেনেন বাবলা দাস। কক্সবাজারে উখিয়ায় প্রায় এক একর জমি কেনেন বাবলা। যার মূল্য প্রায় ১৮ লাখ। কক্সবাজার কালাতলীর পাশের গৃহায়ন ও গণপূর্তের নির্মাণ করা ভবন সমুদ্র বাড়ি নামে এই ভবনে কোটি টাকার ফ্ল্যাট কিনেছেন বাবলা দাশ গুপ্ত। এমনকি পাশের দেশ ভারতে সেকেন্ড বানিয়েছেন বাবলা।

আরও খবর: