ময়মনসিংহ

ভেদরগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের কাজ বন্ধে ষড়যন্ত্রের পায়তারা

  জাগোকন্ঠ ১৩ এপ্রিল ২০২৩ , ৯:১৫ পূর্বাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পের ৪র্থ পর্যায়ের ভূমিহীন ও গৃহহীন ১৫টি ঘরের জন্য জমির ভরাট করার কাজ বন্ধে ষড়যন্ত্রের পায়তারার অভিযোগ উঠেছে। এঘটনায় ওই এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, রামভদ্রপুর ইউনিয়নের সিংযালা মৌজার বি আর এস ১ নং খাস খতিয়ানের ৩৫০ নং দাগের ৪৫ শতাংশ জমিতে ভূমিহীন ও গৃহহীন
১৫টি পরিবারের জন্য ঘর নির্মাণের লক্ষে জমি ভরাট কার্যক্রম শুরু হয়। পরে একটি কুচক্রী মহল এই মহৎ উদ্যোগকে বাঁধাগ্রস্ত করতে নানান ভাবে ষড়যন্ত্র শুরু করে। এক পর্যায়ে মামলা দিয়েও হয়রানি করে। পরে আদালতের আদেশে এর কার্যক্রম বন্ধ হলেও ওই কুচক্রীমহল বিভিন্ন মাধ্যমে সরকারের এই মহৎ প্রকল্পের সুনাম নষ্টের পায়তারা করছে। এঘটনায় ওই এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।

এ ব্যাপারে জমি ও ঘর বরাদ্দ পাওয়া দেলোয়ার মাঝি ও রানু বেগম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের মতো অসহায় ভূমিহীন এ গৃহহীন মানুষ উপহার দিচ্ছেন। এতে ক্ষিপ্ত হয়ে নানা ষড়যন্ত্র করছে। তারা নিজেরা এই জমি ভোগ করতে চায়। আমরা এই সমস্যা সমাধানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের আশ্রয়ণ প্রকল্পে বিজ্ঞ আদালত নিষেধাজ্ঞা জারি করেছেন। আমরা আইন ও বিজ্ঞ আদালতের প্রতি শ্রদ্ধাশীল। নিষেধাজ্ঞা প্রত্যাহার হলে আমরা নিয়ম মেনে কাজ শুরু করবো।

আরও খবর: