ময়মনসিংহ

জার্মানি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈদ উপহার ও ইফতার সামগ্রী বিতরণ

  জাগোকন্ঠ ৯ এপ্রিল ২০২৩ , ১০:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

জার্মানি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈদ উপহার ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (৮ এপ্রিল) বিকালে মুন্সীগঞ্জ জেলার টুঙ্গিবাড়ি উপজেলার দীঘিরপাড় কান্দারবাড়ি মাঠে প্রাঙ্গণে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির সভাপতি ও কেন্দ্রীয় বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইউনুস আলী খান ও সাধারণ সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমানের উদ্যোগে দুস্থ অসহায় মানুষের মাঝে, ঈদ উপহার স্বরূপ ত্রাণ বিতরণ।
Organic by Mr. Robin and Mr. Abedur Rahman and Mrs. Abedur ( Bithi).
করা হয়। বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির পক্ষ থেকে দুই শত লোকের মাঝে প্রতি জনকে মোট ১২ কেজি ( চাল, ডাল, আলু, তেল, চিনি, লবন) সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরন করা হয়। এছাড়া সকল মরহুমের আত্মার শান্তি ও আশু মুক্তির জন্য কোরআন শরীফ খতমের পর দোয়া করা হয়েছিল।
বৈশ্বিক এই দুর্যোগে যখন সমগ্র বিশ্বের দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতি, তখন বাংলাদেশের নিন্ম আয়ের মানুষগুলিও পড়েছে সীমাহীন সমস্যায়। নিত্যপণ্যের বাজারে, আমিষ-নিরামিষ দুই পণ্যের দাম আকাশ ছোঁয়ায়, অনেককেই অধিকংশ দিন থাকতে হয় অনাহারে। এই সমস্যা বর্তমানে একটি জাতীয় সমস্যা, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টাই পারে তাহা দূরিভূত করতে।
এ কর্মসূচি উদ্বোধন করেন প্রধান অতিথি বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় নির্বাহী সভাপতি এডভোকেট মশিউর মালেক। এছাড়া হিসাবে উপস্থিত থেকে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা সাবেক চেয়ারম্যান অলিউল্লাহ খান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টঙ্গিবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হালদার ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি মিস আইরিন আরও উপস্থিত ছিলেন বিশেষ ব্যবসায়ী আবেদুর রহমান ব্যাপারী, বিশেষ ব্যবসায়ী মিজান খান, বিশেষ সমাজসেবক আখতার হোসেন গাজী, বিশেষ ব্যবসায়ী জনাব রবিন, বিশেষ সমাজসেবক ইদ্রিজ হালদার, লেখক সাইদা জুলী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্য সাজেদা সুলতানা, সামিয়া খান, বিথি ব্যাপারী, মোঃ ইউনুস আলী খান সহ প্রমুখ। এতে স্থানীয় গণ্যমান্য ও মুরুব্বী সহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিতে সুশৃঙ্খল পরিবেশে ত্রাণ বিতরণ করা হয়।। বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির সভাপতি ইউনুস আলী খান ও সাধারণ সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমানের, মুন্সীগঞ্জ এর স্থানীয় জনগন ও জেলা পুলিশ সদস্যদের সহায়তার জন্য ধন্যবাদ জানান ।
উল্লেখ্য যে, জার্মানির বঙ্গবন্ধু ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সংগঠন এবং দীর্ঘদিন প্রবাসে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা ও জার্মানির স্থানীয় গুরুত্বপূর্ণ রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গদের নিয়ে নানা কর্মসুচি আয়োজন করে থাকে। উক্ত ফাউন্ডেশণের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কয়েকজনের নাম নিচে উল্লেখ করা হল, প্রধান উপদেষ্টা মাহাবুবুল হক, সিনিয়র সহ সভাপতি হাকিম টিটু, উপদেষ্টা আযহার হোসেন, উপদেষ্টা নুরে আলম সিদ্দিকি রুবেল, সহ সভাপতি আব্দুল হামিতি, উপদেষ্টা জনাব সেলিম, সহ সভাপতি ইমরান ভুইয়া, উপদেষ্টা আসমা খান, সহ সভাপতি মহসিন শাহ, সহ সভাপতি হাজী শেখ আব্দুল মতিন, সিনিয়র সহ সভাপতি মনিরুল আলম, প্রতিষ্ঠাতা উপদেষ্টা আবু সেলিম, উপদেষ্টা ডঃ আ হ ম আব্দুল হাই, সহ সভাপতি মি. আবেদিন, রুজমিলা খন্দকার, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ বাহার, যুগ্ম সাধারণ সম্পাদক জয় সূর্য, ইকবাল হাওলাদার, মুজিবুর চৌধুরী, মিসেস সীমা মনির, মিসেস তামান্না বাহার,রবিন সহ প্রমুখ।

আরও খবর: