ময়মনসিংহ

শরীয়তপুরে বিদ্যুৎস্পৃষ্টে এক শ্রমিকের মৃত্যু, আহত দুই

  জাগোকন্ঠ ৮ এপ্রিল ২০২৩ , ৬:১৩ অপরাহ্ণ

মাহাবুব তালুকদার:

শরীয়তপুরের সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু ও দুই শ্রমিক আহত হওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (৮ এপ্রিল) বিকালে মাকসাহার নামক এলাকায় একটি বসতঘরে নলকুপ স্থাপন করার সময় এ বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটে।

পরে শরীয়তপুর সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক রফিক সরদার (২৬) নামের শ্রমিককে মৃত ঘোষণা করেন।

মৃত শ্রমিক ভেদরগঞ্জ উপজেলাধীন পশ্চিম ছয়গাঁও গ্রামের মোবারক সরদারের ছেলে। আর ওই ঘটনায় হৃদয় খন্দকার (২২) ও ইমাম হোসেন ওরফে অপু (২৫) নামের দুই শ্রমিক গুরুতর আহত অবস্থায় শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর শরীয়তপুর থেকে ঠিকাদারের মাধ্যমে সুপেয় পানির গভির নলকুপ স্থাপনের কাজ চলছে। ওই কাজের অংশ হিসেবে সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের মাকসাহার গ্রামের একটি বাড়িতে একটি নলকুপ স্থাপনের কাজ চলছিল। ঠিকাদারের শ্রমিকরা শনিবার দুপুর থেকে নলকুপ স্থাপনের কাজ শুরু করেন। নলকুপ স্থাপনের জন্য ৭ জন শ্রমিক কাজ করছিলেন। বিকাল ৫টার দিকে নলকুপ স্থাপনের আগে লোহার পাইপ দিয়ে বোরিং করছিলেন শ্রমিকরা। একটি লোহার লাইপ বসাতে গেলে সেটি কাত হয়ে বিদ্যুতের সঞ্চালন লাইনের ওপর পরে যায়। তখন ওই পাইপ ধরে থাকা তিন শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে অন্যান্য শ্রমিক ও স্থানীয়রা তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আনার পরে কর্তব্যরত চিকিৎসক রফিক সরদার নামের ওই শ্রমিককে মৃত ঘোষণা করেন। আর আহত দুই শ্রমিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নিহত রফিক সরদারের চাচা আলী আকবর সরদার বলেন, আল্লাহ রফিকরে ভালো রাহুক এমনে ভাতিজাডা চইলা যাইবো ভাবতে পারি নাই।

সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জাগো কণ্ঠকে বলেন, রুদ্রকর এলাকায় নলকূপ স্থাপনের কাজ করতে গিয়ে শ্রমিক নিহত ও আহতের বিষয়টি দুঃখজনক। খবর পাওয়ার সাথে সাথেই পুলিশ সেখানে গিয়েছে। আর এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেননি।

আরও খবর: