আইন-আদালত

হযরত শাহ্ আলী মাজার কমপ্লেক্সের নানান অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক রাজুকে হত্যা’র হুমকি

  জাগোকন্ঠ ২২ মার্চ ২০২৩ , ৬:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর মিরপুরের হযরত শাহ্ আলী বাগদাদী (রঃ) মাজার শরীফ কমপ্লেক্সের নানা অসংগতি তুলে ধরে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জের ধরে সাংবাদিক রাজু আহমেদকে হত্যার হুমকি দিয়েছে দূর্বৃত্তরা।

এঘটনায় মঙ্গলবার (২১ মার্চ) হুমকির শিকার ভুক্তভোগী সাংবাদিক রাজু আহমেদ ডিএমপির মিরপুর বিভাগের শাহ্ আলী থানায় নিজের জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন। শাহ্ আলী থানার জিডি নম্বর-৯৭৬।

এবিষয়ে ভুক্তভোগী সাংবাদিক রাজু আহমেদ জাগোকণ্ঠ’কে বলেন,আমি দীর্ঘদিন যাবত বিভিন্ন গণমাধ্যমে সংবাদকর্মী হিসেবে সুনামের সাথে কাজ করে আসছি। বর্তমানে জাতীয় দৈনিক খোলা কাগজ ও সময়ের কণ্ঠস্বরে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করছি।

গত শনিবার (১৮ মার্চ) ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক খোলা কাগজ পত্রিকার প্রথম পাতায় “মিরপুর মাজার শরীফকে ঘিরে চলছে হরিলুট” ও সোমবার (২০ মার্চ) খোলা কাগজ পত্রিকার শেষ পাতায় “মিরপুর মাজারের পুকুর ভরাট করে বিক্রির পাঁয়তারা” শিরোনামে আমার বাইনেমে দুটি সংবাদ পরিবেশিত হয়। বিষয়টি গোটা মিরপুরের বিভিন্ন মহলে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি করে।

এতে করে মিরপুর মাজার শরীফ সংশ্লিষ্ট চিহ্নিত দুর্নীতিবাজ চক্রের অনেকের মাঝেই আমার প্রতি চরম ক্ষোভের সৃষ্টি হয়।

তিনি আরো বলেন, সোমবার (২০ মার্চ) আনুমানিক রাত সাড়ে নয়টার দিকে শাহ্ আলী থানাধীন সি-ব্লকের আকবর মসজিদ সংলগ্ন এলাকায় আমার ব্যাক্তিগত কাজ শেষে মোটরসাইকেলযোগে বাসার উদ্দেশ্যে রওয়ানা হই। ঠিক এসময় ৫/৭ জন অজ্ঞাত ব্যাক্তি (তবে মুখ দেখলে চিনি) আমার মোটরসাইকেলের গতিরোধ করে আমাকে শাসিয়ে বলতে থাকে,তুই মিরপুরের কত বড় সাংবাদিক হয়ে পড়েছিস? মিরপুর মাজার শরীফ এবং মাজারের ম্যানেজারকে জড়িয়ে পত্রিকায় খবর ছাপানোর সাহস তুই কোথায় পেলি? তোকে চিনি বলে প্রথমবার অপরাধের শাস্তি না দিয়ে আজকের মতো ক্ষমা করে দিলাম।

তবে ভবিষ্যতে মিরপুর মাজার শরীফ এবং মাজার শরীফের ম্যানেজারকে নিয়ে পত্র-পত্রিকায় কোনো সংবাদ প্রকাশিত হলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে দুর্বৃত্তরা। এঘটনায় আমি চরম উৎকণ্ঠা ও নিরাপত্তাহীনতা ও প্রাণ সংশয়ে দিনপাত করছি।

সাধারণ ডায়েরি প্রসঙ্গে ডিএমপির মিরপুর বিভাগের শাহ্ আলী থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন,তদন্তপূর্বক বিষয়টির সত্যতা পাওয়া গেলে অপরাধী যেই হোক; তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জা/ক

আরও খবর: