জাতীয়

‘সুষ্ঠু নির্বাচন একমাত্র শেখ হাসিনার অধীনেই সম্ভব’

  জাগো কণ্ঠ ডেস্ক ১৭ জুন ২০২৩ , ৪:২৬ অপরাহ্ণ

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ এতটা দুর্বল দল নয় যে বিএনপির হুমকি-ধামকিতে অসাংবিধানিক পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠানে বাধ্য হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন একমাত্র শেখ হাসিনার অধীনেই সম্ভব। বিভিন্ন সিটি কর্পোরেশনের নির্বাচনে এরই মধ্যে তার প্রমাণ তিনি দিয়েছেন।

শনিবার (১৭ জুন) কুমিল্লার লাকসাম উপজেলা পরিষদে লাকসাম আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, আমরা ইরাক, সিরিয়া ও লিবিয়াতে গণতন্ত্রের নামে জাতির ভবিষ্যৎ ধ্বংস করে দেওয়ার ঘটনা দেখতে পেয়েছি। বাংলাদেশে এ ধরনের কোনো গণতন্ত্র আমরা চাই না।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের জন্য কাজ করে উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন, আন্তর্জাতিক নানা সংকটের মধ্যেও বাংলাদেশের অর্থনীতি এখনও নানা বাধা অতিক্রম করে সামনে এগিয়ে চলেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী মিশ্র জ্বালানিনির্ভর অর্থনীতির সুফল দেশের মানুষ পাচ্ছে। আজ গ্যাস, ডিজেল, কয়লা ও পারমাণবিক শক্তিচালিত বিদ্যুৎকেন্দ্র থাকার ফলেই যেকোনো একটির জ্বালানি সরবরাহে ব্যাঘাত হলে অন্য উৎস থেকে বিদ্যুৎ পাওয়া যাচ্ছে।

এ সময় স্থানীয় সরকারমন্ত্রী বিএনপি-জামায়াতের সমালোচনা করে বলেন, তারা ১৫ বছরে বিদ্যুৎখাতের শতভাগ বিদ্যুতায়নের সফলতার গুণগান করতে পারে না কিন্তু ১৫ দিনের সাময়িক সমস্যার ঢাকঢোল ঠিকই বাজাতে পারে।

সভায় লাকসাম উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাদেরকে মাদকমুক্ত লাকসাম গড়ার শপথ নেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া এবং সঞ্চালনা করেন লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের। সভায় উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মহব্বত আলী।