অপরাধ

ড্রেজার দখলে নিতে সাভার হেমায়েতপুরে দু গ্রুপের সংঘর্ষে নিহত এক থানায় মামলা

  জাগোকন্ঠ ২২ সেপ্টেম্বর ২০২৪ , ১:২৫ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

ড্রেজার দখলে নিতে সাভার হেমায়েতপুরে দু গ্রুপের সংঘর্ষে এক জন নিহত হয়েছেন। এ ঘটনায় সাভার থানায় মামলা হয়েছে। সাভারের হেমায়েতপুর এলাকার তুরাগ নদীতে আর .আর .বি . আনলোড ড্রেজার (ড্রেজার সনদ নং ১০.০০০৫৪৭৩) দুটি পক্ষ দখল করতে গেলে এ ঘটনা ঘটে।

এলাকা সূত্রে জানা জানা যায়, ১৭ সেপ্টেম্বর ২০২৪ তারিখে ড্রেজারটি জোরপূর্বক দখল এবং লুটপাট নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘষ বাধে। এসময় এক পক্ষের গুলিতে অপর পক্ষের স্থানীয় মোসলেম উদ্দিন এর ছেলে মারুফের (৩৫) মৃত্যু হয়। নিহতের ভাই বাদি হয়ে সাভার থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ড্রেজার মালিক ফারজানা সুলতানাকে প্রধান আসামি করে আরও কয়েকজনকে আসামি করা হয়।
এলাকাবাসী জানান, ফারজানা সুলতানার ড্রেজারটি প্রায় দুই বছর ধরে এই রয়েছে রয়েছে। আওয়ামীলীগ সরকার পতনের পর ড্রেজারটি দুইটি গ্রুপ দখলে নিতে এসে ব্যাপক মারামারি ও গোলাগুলি হয়। এতে দখলবাজ এক গ্রুপের লোক গুলিতে নিহত হয়। দুই বছর যাবত ড্রেজার মালিককে কখনও দেখা যায়নি এখানে; অথচ হত্যা মামলায় ড্রেজার মালিক ফারজানা সুলতানাকে প্রধান আসামী করা হয়েছে তা হাস্যকর।
এ বিষয়ে জানতে মামলার বাদী ও ড্রেজার মালিককে পাওয়া যায়নি।
প্রকৃত হত্যাকারীর বিচার চেয়ে; সঠিক তদন্তের মাধ্যমে ব্যবস্থা নিতে প্রশাসনের নিকট অনুরোধ জানান এলাকাবাসী। এই বিষয়ে সাভার থানায় যোগাযোগ করা হলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এই ঘটনার ও মামলার সত্যতার কথা স্বীকার করে যথাযথ ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

আরও খবর: