দেশজুড়ে

সাভারে স্বাভাবিক সকালের মহাসড়ক

  জাগো কণ্ঠ ডেস্ক ২৭ জুন ২০২৩ , ৩:৩৮ পূর্বাহ্ণ

একদিন পরেই ঈদুল আজহা। দিনটি উদযাপনের জন্য শত শত কিলোমিটার পাড়ি দিয়ে পরিবারের টানে ছুটছে কর্মমুখীরা। ফলে সড়কে যানবাহনের সংখ্যা বেড়েছে কয়েকগুণ। যানবাহনের সংখ্যা বাড়লেও সকাল পর্যন্ত সাভারের সবকয়টি মহাসড়ক ছিল স্বাভাবিক।

মঙ্গলবার (২৭ জুন) সকাল সাড়ে ৮টার দিকে সাভারের ঢাকা-আরিচা, বাইপাইল-আব্দুল্লাহ্পুর ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ড ঘুরে দেখা যায়, মহাসড়কে স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুণ যানবাহন বেড়েছে। এখন পর্যন্ত ভোগান্তি ও যানজট ছাড়াই যাত্রীরা পাড়ি দিতে পারছেন সাভারের মহাসড়কগুলো।

ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড গাড়ির অপেক্ষারত আল মামুন বলেন, ভেবেছিলাম ঈদের আগের দিন বাড়ি যাব। কিন্তু দেখলাম সড়কে কোনো যানজট নেই। তাই আজই সকাল সকাল বের হয়েছি। একটু পরেই গাড়ি চলে আসবে। আমি যানজট ছাড়াই আমার গন্তব্যে পৌঁছাতে পারব।

বাইপাইল থেকে গাইবান্ধা যাবেন স্বাধীন মিয়া। তিনি বলেন, এখন পর্যন্ত সড়কের পরিস্থিতি ভালো। টিকিট আগেই করে রেখেছিলাম। আজ সকাল ৯টায় গাড়ি ছাড়ার কথা। কোনো ধরনের যানজট না থাকায় স্বস্তির নিঃশ্বাস নিতে পারছি। তবে আজ বিকেলের চাপ যদি নিয়ন্ত্রণ করা যায় তাহলে আজও যানজট হওয়ার সম্ভাবনা নেই। আজ বেশিরভাগ শিল্প কারখানা ছুটি হয়ে যাবে। ফলে একযোগে বাড়ি ফিরবে মানুষ।

বাইপাইল থেকে মোটরসাইকেল নিয়ে বাড়ির পথে মোটরসাইকেল নিয়ে রওনা করেছেন আহসান হাবীব। তিনি বলেন, চন্দ্রায় একটু চাপ ছিল, তাছাড়া টাঙ্গাইল পর্যন্ত তেমন যানজট দেখা যায়নি। এখন যমুনা সেতুর পূর্ব এলাকায় একটু যানজটে পড়েছি। এটাও হয়তো স্বাভাবিক হয়ে যাবে।

শ্যামলী পরিবহনের চালক আলমগীর বলেন, আজ যদি বেশিরভাগ কারখানা ছুটি হয় তাহলে রিজার্ভ গাড়ি সড়কে নামবে। ফলে মহাসড়কে আরও গাড়ির চাপের সঙ্গে যাত্রীর চাপ বাড়বে। এখন পর্যন্ত বড় কোনো যানজটের শিকার হতে হয়নি। সড়কের পরিস্থিতি এরকম থাকলেই ঈদযাত্রা হবে নির্বিঘ্ন।

এ ব্যাপারে ঢাকা জেলা উত্তর ট্রাফিক পুলিশের অ্যাডমিন হোসেন শহীদ চৌধুরী বলেন, আমরা মহাসড়কে তৎপর রয়েছি। এখন পর্যন্ত মহাসড়ক স্বাভাবিক রয়েছে। আশা করি এবারও ঈদযাত্রা নির্বিঘ্ন হবে।

আরও খবর: