দেশজুড়ে

সংগ্রামে-সংকটে গণমানুষের পাশে থাকে আওয়ামী লীগ : নানক

  জাগো কণ্ঠ ডেস্ক ৪ মে ২০২৩ , ৬:০৫ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মাথার চারপাশে শকুনের দল ওড়াউড়ি করছে। অতএব মুজিব সৈনিকদের এখন যুদ্ধের সময়। যুদ্ধের দামামাও বেজে উঠেছে। সেই সুর যার কানে পৌঁছে না, তিনি ব্যর্থ। তিনি মুজিব আদর্শের অযোগ্য, আওয়ামী লীগের অযোগ্য। ভুলে গেলে চলবে না, সংগ্রামে, সংকটে, দুর্যোগে গণমানুষের পাশে থাকে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৪ মে) রাতে সিলেট নগরীর একটি অভিজাত কনভেনশন হলে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

নানক বলেন, নির্বাচন কমিশন যেকোনো মূল্যে নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু জনসমর্থন হারানো বিএনপি এই নির্বাচনে নাখোশ। বিএনপি মুখ দিয়ে সেটি বললেও ভেতরে ভেতরে নিজেদের পছন্দের প্রার্থীকে মাঠে রাখতে মরিয়া। আমরা বিএনপির নির্বাচনে অংশগ্রহণকে স্বাগত জানাতে চাই। কিন্তু তাদের দ্বৈতনীতিকে ধিক জানাই। আওয়ামী লীগ নির্বাচনমুখী দল। সুতরাং বৃহৎ এই দলে একাধিক যোগ্য প্রার্থীই নির্বাচনে অংশগ্রহণ করতে চাইবে। কিন্তু দিন শেষে দলের মনোনীত প্রার্থীর পক্ষেই সবাই কাজ করে যাবে একযোগে। এটাই আওয়ামী লীগ।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে নানক বলেন, সিলেটের প্রতি প্রধানমন্ত্রীর একটি বিশেষ দুর্বলতা রয়েছে। যে কারণে সিলেটের মাটি ও মানুষের কল্যাণে তিনি বরাবরই আন্তরিকতায় পরিচয় দিয়ে গেছেন। দলীয় মানুষ না থাকার পরও তিনি উজাড় করে দিয়েছেন সবকিছু। কিন্তু দুর্ভাগ্য অপরিকল্পিত উন্নয়নের খেসারত হিসেবে নগরবাসীকে এখনও দুর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি শ্রীভূমি সিলেট রক্ষায় এবার দলীয় নেতাকর্মীদের নির্বাচন যুদ্ধে মাঠে নামার আহ্বান জানান।

এসময় হুঁশিয়ারি উচ্চারণ করে নানক বলেন, দলে খন্দকার মোশতাকের অনুসারী যেমন রয়েছে, তেমনি মুজিব আদর্শের লড়াকু এবং ত্যাগী কর্মীরাও রয়েছে। মোস্তাক বাহিনীর কারণেই বিগত দিনে এই নগরের অভিভাবক বদর উদ্দিন আহমদ কামরানকে হারতে হয়েছে। এবার সেই সুযোগের পুনরাবৃত্তি দেখতে চায় না আওয়ামী লীগ। দলের প্রতিটি ওয়ার্ডে সভাপতি এবং সম্পাদকের ভোটকেন্দ্রগুলোতে সজাগ দৃষ্টি থাকবে আওয়ামী লীগের। যাদের ভোটকেন্দ্রের ফল অনুযায়ী পুরস্কার এবং তিরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে। এমন কোনো কর্মকাণ্ড করবেন না যাতে করে রংপুরের পরিণতি ভোগ করতে হয়।

নানক বলেন, আওয়ামী লীগ বীজবপন করে। সেই বীজ থেকেই ফল হয়, ফুল হয়। সেই ফুলে ফলে শোভিত আজকের বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আজকের সমৃদ্ধির বাংলাদেশ বিশ্বসভায় অনুসরণযোগ্য।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল ও মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

এছাড়াও সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধূরী নাদেল, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

আরও খবর: