দেশজুড়ে

শিক্ষার্থীদের স্কুল মাঠে তাস খেলার ছবি নিয়ে এলাকায় তোলপাড়

  জাগোকন্ঠ ১৫ ডিসেম্বর ২০২৩ , ৫:০৫ অপরাহ্ণ

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির কাঁঠালিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের তাস খেলার ছবি নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করছেন সুশিল সমাজের ব্যক্তিরা।

কাঁঠালিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনিতে পড়ুয়া মিথিলা নামের এক শিক্ষার্থীর জন্মদিন উপলক্ষে দুটি ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করেছে একই শ্রেনীর সহপাঠি রুবায়েত আহসান আদ্রিব নামের একটি আইডি থেকে। 

রুবায়েতের নিজ আইডিতে পোষ্ট করা ঐ ছবি দুটি সংগ্রহ করেছে গণমাধ্যমকর্মীরা। ছবিতে দেখা যায় কাঁঠালিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে বসে তাস খেলছিলো ঐ স্কুলের কয়েকজন শিক্ষার্থী। একটি ছবি মিথিলা নামের ঐ শিক্ষার্থীর সেলফি তোলা। 

বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের তাস খেলা এবং সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোষ্ট দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানানোর বিষয়টি নেতিবাচক হিসেবে দেখছেন স্থানীয় সুশিল সমাজের ব্যক্তিরা।

এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে কি বার্তা দিচ্ছে এমন প্রশ্নের জবাবে নাগরিক ফোরাম জেলা শাখার সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, এটি আমাদের শিক্ষা ব্যবস্থা অবক্ষয়ের সামিল। আর ঐ ছবি ফেসবুকে দিয়ে মেয়েটির সম্মানহানীর অপরাধও করেছে আদ্রিব নামের শিক্ষার্থী।

এবিষয়ে শিক্ষার্থী রুবায়েত আহসান আদ্রিব বলেন, ওইদিন মিথিলার জন্মদিন ছিলো সেই উপলক্ষে স্কুল মাঠে আমরা ১০/১২ জন মিলে তাস খেলেছিলাম। 

কাঁঠালিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান বলেন, বিষয়টি দু:খজনক, রোবায়েত আহসান আদ্রিব নামের দশম শ্রেনীর যে শিক্ষার্থী ঐ ছবিটি তার ফেসবুকে পোস্ট দিয়েছে সেও একজন কলেজ শিক্ষকের ছেলে। আমি ঐ ছাত্রের বাবাকে ছবির ঘটনা অবগত করেছি।

এবিষয়ে কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নেছার উদ্দীন বলেন, বিষয়টি আমি অবগত না তারপরও স্কুল মাঠে শিক্ষার্থীদের এরকম কাজ করা ঠিক হয়নি। আমি খোঁজ নিয়ে ব্যবস্থা বিষয়টি দেখতাছি। 

আরও খবর: