দেশজুড়ে

শরীয়তপুর-১ ও ২ আসনের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল।

  জাগোকন্ঠ ৩ ডিসেম্বর ২০২৩ , ৯:০১ পূর্বাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি:
ভোটারের তথ্য গরমিল থাকায় শরীয়তপুর-১ (সদর ও জাজিরা) আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা ও শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলীর মনোনয়নপত্র বাতিল করেছেন শরীয়তপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দীন আহমেদ। রবিবার (৪ ডিসেম্বর) দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই শেষে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গত ৩০ নভেম্বর শরীয়তপুরের সংসদীয় তিনটি আসনে আওয়ামী লীগ, দুই স্বতন্ত্র ও জাতীয় পার্টিসহ ২২ জন মনোনয়নপত্র জমা দেন। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী শনিবার শরীয়তপুর-১, ২ ও ৩ আসনের আসনের প্রার্থীদের তথ্য যাচাই বাছাই হয়। এতে এক শতাংশ ভোটার তালিকায় ভোটারের তথ্য গরমিল থাকায় ওই শরীয়তপুর-১ (সদর ও জাজিরা) আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা ও শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে, তারা এর বিরুদ্ধে আপিল করা সুযোগ রয়েছে।
এব্যাপারে শরীয়তপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা বলেন, আমার জানামতে কোনো ভুল নেই, আমি এর বিরুদ্ধে আপিল করবো।
এ ব্যাপারে শরীয়তপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী বলেন, “আমি নির্বাচন কমিশনে যাবো ও আপিল করবো। এটা বৈধ ফিরে আসবো। এর মধ্যে আমার নির্বাচনী কাজ থেমে থাকবে না। আর ৭ জানুয়ারী আমরা বিজয়ী হবো।”
এ ব্যাপারে শরীয়তপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নিজাম উদ্দীন আহমেদ বলেন, এক শতাংশ ভোটার তালিকায় ভোটারের তথ্য গরমিল থাকায় ওই দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে।

আরও খবর: