দেশজুড়ে

শরীয়তপুরে রাকিব হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

  জাগোকন্ঠ ১ অক্টোবর ২০২৩ , ২:০৮ অপরাহ্ণ

মনিরুজ্জামান খোকন,শরীয়তপুর (সদর) প্রতিনিধি:

শরীয়তপুরের পালং মডেল থানা ও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে হিত রাকিবের পরিবার-স্বজন ও এলাকাবাসী। এর পূর্বে তারা শহরের গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ মিছিল করেন। নিহত রাবিক পালং ইউনিয়নের নড়বালাখানা গ্রামের নুরুল ইসলাম মোল্যার ছেলে। গত ৫ মাস পূর্বে সে বন্ধুদের সাথে কেনাকাটা করতে গিয়ে নিখোঁজ হয়।

পালং মডেল থানা পুলিশ শরীয়তপুর পৌরসভার বিলাশ খান এলাকার একটি ডোবা থেকে ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় মানুষের কিছু হাড় উদ্ধার করেছে। হাড়ের সাথে জড়িয়ে থাকা জার্সি, প্যান্ট ও প্যান্টের পকেটে থাকা মোবাইল দেখে স্থানীয় ও রাকিবের স্বজনেরা ৫ মাস পূর্বে নিখোঁজ হওয়া রাকিবের হাড় বলে দাবী করেছেন।

পালং মডেল থানা সূত্র জানায়, শরীয়তপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের বিলাসখান এলাকার একটি জলাশয় থেকে কিছু মানুষের হাড় উদ্ধার করে পুলিশ। হড়ের সাথে জড়িয়ে থাকা জার্সি, প্যান্ট ও মোবাইল ফোন উদ্ধার হয়। জার্সির পেছনে রাবিক (৭) লেখা দেখে নিখোঁজ রাকিবের পরিবার রাকিবের হাড় বলে দাবী করেছে। হাড়ের নমুনা ডিএনএ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সাত মাস পূর্বে হওয়া অপহরণ মামলার কার্যক্রম চালু আছে। এখনও হত্যা মামলা হয়নি।

নিখোঁজ রাবিকের স্বজনেরা জার্সির পেছনে রাবিক লেখা দেখে সেটি রাকিবের হাড় বলে দাবী করে বলেছেন, ৫ মাস পূর্বে রাকিব নিখোঁজ হয়। রাকিবকে এই পথেই নিয়ে যাওয়া হয়েছিল। আমাদের ধারণা ঘাতকরা রাকিবকে হত্যা করে যেখান থেকে হাড় উদ্ধার করা হয়েছে সেখানে লাশ গুম করে রেখেছিল।

পালং মডেল থানার অফিসার ইনচার্জ মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, রাকিব ৫ মাস পূর্বে নিখোঁজ হয়। ইতোমধ্যে আমরা মানুষের কিছু হাড় উদ্ধার করি। হাড়ের সাথে রাকিব (৭) লেখা একটি অক্ষত জার্সি ছিল। তা দেখে রাকিবের পরিবার অনুমান করেছে সেগুলো রাকিবের হাড়। আমরা হাড়ের নমুনা ডিএনএ পরীক্ষার জন্য প্রেরণ করেছি। এখনও পূর্বের সেই অপহরণ মামলার কার্যক্রম চলছে। ডিএনএ প্রতিবেদন পেলে নিশ্চিত হয়ে হত্যা মামলার কার্যক্রম শুরু করব।

আরও খবর: