দেশজুড়ে

লক্ষ্মীপুরে পিঠা উৎসব ও মেলার আয়োজন

  জাগোকন্ঠ ৩১ জানুয়ারি ২০২৪ , ১:৪৬ অপরাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: শীতের সঙ্গে পিঠার রয়েছে সম্পর্ক। পিঠা ছাড়া যেন শীতকে কল্পনাই করা যায় না। তাই চিতই, নকশি, ভাপা, কলা, তেজপাতাসহ হরেক রকমের পিঠা নিয়ে লক্ষ্মীপুর কালেক্টর ভবন প্রাঙ্গণে শুরু হয়েছে পিঠা উৎসব। জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমীর যৌথ আয়োজনে (৩১ জানুয়ারী-২ ফেব্রুয়ারী) ৩ দিন ব্যাপি বিকেল ৪ টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে এই উৎসব। (৩১ জানুয়ারী) বুধবার বিকেলে উদ্বোধন করা হয় এই উৎসব। উৎসবে বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের অংশ গ্রহনে প্রায় ৩০ স্টল বসানো হয়। এতে ৩০ প্রকারের পিঠা প্রদর্শনসহ বিক্রি ও খাওয়ার ব্যবস্থা রাখা হয়।
৩ দিন ব্যাপি এই উৎসব বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন ঘোষণা করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান।
 এসময় জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকার, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সাজিয়া পারভীন, সিভিল সার্জন ডা: আহাম্মেদ কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মেহের নিগারসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা,শিক্ষাবিদ,সাংবাদিক,শিক্ষক,শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক সুরাইয় জাহান বলেন, পিঠা বাঙালি সংস্কৃতির একটা ঐতিহ্য। সরকারী ভাবে এই উৎসবের আয়োজন করা হয়। আশা করি আগামী ৩ দিন সকল শ্রেণী পেশার মানুষ এই উৎসবে অংশ গ্রহন করবে।

আরও খবর: