দেশজুড়ে

লক্ষ্মীপুরে পতাকা অবমাননা অভিযোগে মারামারি আহত-৪

  জাগোকন্ঠ ১৬ ডিসেম্বর ২০২৩ , ৩:৫৭ অপরাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে মহান বিজয়ী দিবসের দিন সকালে পতাকা অবমাননা অভিযোগ উঠার পর প্রতিবাদ করায় ২ পক্ষের মারামারিতে ৪ জন আহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ ৮ জনকে আটক করেছে।
এ দিকে এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় বিক্ষুব্দ জনতা শহরের উত্তর তেমুহনী হোটেল মোহাম্মদীয়রা সাটার বন্ধ করে দেয়। এ রির্পোট লিখা পর্যন্ত হোটেলের কার্যক্রম বন্ধ রয়েছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, মহান বিজয় দিবস উপলক্ষে শহরের ঝুমুর এলাকায় বিজয় চত্বরস্থ শহীদ স্মৃতি সৌধে  প্ষ্পুস্তবক অর্পণ শেষে শহরের উত্তর তেমুহনী এলাকার হোটেল মোহাম্মদীয়া নাস্তা করতে যান মুক্তিযোদ্ধা সংসদ সন্তান সংগঠনের সহসভাপতি ও হামছাদী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ওমর ফারুক ও সদর থানা শাখার সহসভাপতি ও রায়পুর চর বংশী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আরিফুর রহমান।
এসময় হোটেল গেইটে পতাকা নিয়ম মোতাবেক না প্রদর্শণ করে অবমাননা করা হয়েছে বলে প্রতিবাদ করেন তারা। এ নিয়ে হোটেলের পরিচালক রাকিব হোসেনের সাথে তারা তর্কে বিতর্কে ছড়িয়ে পড়ে।
 এ পর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতি শুরু হয়ে হোটেলর কর্মচারীরা এসে হামলা করলে ওমর ফারুক ও আরিফুর রহমান আহত হয়। এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় আওয়ামীলীগ,সেচ্ছাসেবকলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তানের নেতৃবৃন্দ এসে ভিড় জমান। বিষয়টি শহরে জানাজানি হলে পুলিশসহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে পরিস্থিতি শান্ত করে ।এ সময় হোটেলের কর্মচারীসহ ৮ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ। এ দিকে আওয়ামীলীগ নেতা এ্যাড: রাসেল মাহমুদ মান্না ও আবদুল মতবল ঘটনারস্থলে এসে সাংবাদিকদের জানান, বিজয় দিবসের দিন হোটেল মোহাম্মদীয়া জাতীয় পতাকা অবমাননা করেছে এটা মেনে নেওয়া যায়না। প্রতিবাদ করায় তারা মুক্তিযুদ্ধা সন্তানদের মারধর করেছে। তিনি এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান জেলা শাখার সাধারণ সম্পাদক ওহিদুর রহমান ও সহসভাপতি হুমায়ুন কবির বিপ্লব জানান, আহত ২ জন আমাদের সংগঠনের সাথে জড়িত। তারা মুক্তিযুদ্ধার সন্তান তাদের গায়ে আঘাত ও জাতীয় পতাকা বিষয়ে আমরা কাল সংগঠনের পক্ষ থেকে স্মারলিপি ও মানববন্ধন কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছি।
সদর থানার উপ-পরিদর্শক ওলি উল্ল্যাহ খবর পেয়ে ঘটনারস্থলে গিয়ে ৮ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে।
লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আরিফুর রহমান জানান, বিষয়টি খুবই দুঃখজনক। তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটি ফৌজদারি অপরাধ। এঘটনায় নিয়মিত মামলা নিতে সদর থানাকে বলা হয়েছে।
অভিযোগের বিষয়ে হোটের মোহাম্মদীয়া মালিকপক্ষের কারোর সাথে কথা বলা সম্ভব হয়নি তবে নাম প্রকাশ না করার শর্তে এক কর্মচারী জানান, ২ জন তাদের হোটেলের পরিচালক রাকির হোসেনের গায়ে আঘাত করে। মালিকপক্ষের লোকের গায়ে হাত দেওয়া কর্মচারীরা মেনে নিতে পারেনি তাই কর্মচারীরা তাদের উপর আঘাত করে। তাদের মালিকপক্ষের রাকিবসহ ২ জন আহত হয়েছে তাদের দাবী।

আরও খবর: