দেশজুড়ে

লক্ষ্মীপুরে ইউপি সদস্য মিরন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী জয় র‌্যাবের হাতে গ্রেফতার

  জাগোকন্ঠ ১৪ সেপ্টেম্বর ২০২৩ , ৭:৩১ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য মিরন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ফয়সাল খান জয় (২৫) কে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে (১৩ সেপ্টেম্বর) বুধবার গভীর রাতে গ্রেফতার করে র‌্যাব-১১।

গ্রেফতারকৃত জয় একই ইউনিয়নের সৈয়দপুর গ্রামের হান্নান খানের ছেলে।
এ ব্যাপারে র‌্যাব-১১ নোয়াখালী, লক্ষ্মীপুরের এরিয়া কমান্ডার মাহমুদুল হাসান আজ বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের জানান, খোরশেদ আলম মিরন সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন। তিনি একই ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতিও ছিলেন। ২০১৯ সালের ২৮ সেপ্টেম্বর রাতে দত্তপাড়া ইউনিয়নের পূর্ব আলাদাদপুর গ্রামের একটি দোকানে মিরন আড্ডা দিচ্ছিলেন। দলবদ্ধভাবে একদল সন্ত্রাসী দোকানে উপস্থিত হয়ে মিরনকে গুলি করে। এতে ঘটনাস্থলেই মিরন মারা যান। এ ঘটনায় ওই বছরের ৩০ সেপ্টেম্বর মিরনের স্ত্রী তাহমিনা বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
পরে ২০২১ সালের ২৪ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা ও দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (ইনচার্জ) হাসান জাহাঙ্গীর হোসেন আদালতে ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ১১ জনকে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেন।

গ্রেফতারকৃত আসামী ফয়সাল খান জয় (২৫) দন্ডিত আসামীদের মধ্যে অন্যতম আসামী। দীর্ঘ দির পলাতক থাকার পর র‌্যাব তাকে ধরতে অভিযান চালিয়ে গ্রেফতার করতে সক্ষম হয়। তাকে চন্দ্রগঞ্জ থানা পুলিশে কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

আরও খবর: