দেশজুড়ে

মিরপুরে কয়েকশো পথশিশুদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণ করল উইনসাম স্মাইল ফাউন্ডেশন

  জাগোকন্ঠ ১৮ জুন ২০২৪ , ১০:২৫ অপরাহ্ণ

মিরপুর প্রতিনিধি:

মিরপুরে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অসহায় ও সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে নতুন কাপড় বিতরণ করা হয়েছে। রবিবার (১৬ জুন) বিকেলে উইনসাম স্মাইল ফাউন্ডেশন এর সদস্যরা মিরপুরে কয়েকশো পথশিশুদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণ করা হয়। সুবিধা বঞ্চিত ও পথশিশুদের ঈদ আনন্দ ভাগাভাগি করে নিলো উইনসাম স্মাইল ফাউন্ডেশন।

উইনসাম স্মাইল ফাউন্ডেশন এর ফাউন্ডার ও চেয়ারম্যান মোঃ জামাল হোসেন সাংবাদিকদের জানায়, “শিক্ষা উপকরণ দেয়া, ইফতার বিতরণ, ঈদের নতুন কাপড় বিতরণ করা, শীতবস্ত্র বিতরণ করা এবং শিশু উপযোগী বিভিন্ন ইভেন্ট আয়োজন করা সাথে পথশিশুদের ভবিষ্যত গড়তে নানা কর্মকান্ড করছি আমরা। বিশেষ করে আমরা অনলাইন ভিত্তিক কাজ করে যাচ্ছি সকল শিশুদের জন্য। আপটাউন বাইটস, এলিজা’স ডায়েরী, লোকি রেস্টুরেন্ট, ওয়ার্ল্ড ওয়াইড ইমিগ্রেশন, এভারহুড এবং নাম প্রকাশে অনিচ্ছুক শুভাকাঙ্ক্ষী ও সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেক বন্ধুদের জন্যই আজ আমাদের উদ্যোগটি সফল। আমি আশা করছি এ ধরনের উদ্যোগ আমরা প্রতিবছর অব্যাহত রাখবো। এ ধরনের উদ্যোগকে যারা সহযোগিতা করেছে তাদের আমি সাধুবাদ জানাই।

ফাউন্ডেশনের পরিচালক এলিজা আহমেদ জানান, ঈদ উপলক্ষে রঙিন জামা বিতরণ করে পথশিশুর মাঝে হাঁসি ফুটাতে পেরে আনন্দ লাগছে। আমাদের এই উদ্যোগ প্রতি বছরই অব্যাহত থাকবে। এ ধরনের কাজে আমি সত্যিই আনন্দিত। সবার সহযোগিতায় আমাদের এই উদ্যোগটি সফল। উইনসাম স্মাইল ফাউন্ডেশন সমাজের সচেতনতা বৃদ্ধিতে কাজ করার পাশাপাশি সুবিধাবঞ্চিত পথশিশুদের পাশে দাঁড়ায়। এর ধারাবাহিকতায় আজ কয়েকশো পথশিশুর মাঝে ঈদের উপহার হিসেবে নতুন পোশাক বিতরণ করা হয়েছে। আমাদের প্রত্যাশা সমাজের বিত্তবানরা এবং আরও যেসকল সামাজিক সংগঠন আছে তারাও পথশিশুদের মুখে হাসি ফোটাতে এগিয়ে আসুক। যেন কোনো পথশিশু উৎসবের আনন্দ থেকে বঞ্চিত না হয়।

নতুন পোশাক পেয়ে খুশিতে মাঠ প্রাঙ্গণে ছোটাছুটি করতে থাকে কোমলমতি শিশুরা। এক শিশুর মা বলেন, আমি বাসায় কাজ করি। সামার্থ্য হয় না বাচ্চাদের নতুন পোশাক কিনে দেওয়ার। যা আয় করি সংসারে লেগে যায়। তাদের কাছ থেকে ঈদের পোশাক পেয়ে আমার বাচ্চাটার মুখে হাসি দেখে আমিও আনন্দিত।

উল্লেখ্য, উইনসাম স্মাইল ফাউন্ডেশন, বাংলাদেশের অন্যতম বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন যা সক্রিয়ভাবে পথশিশুদের দক্ষতা বিকাশের জন্য কাজ করে। সংগঠনটি ২০২৩ সালে যাত্রা শুরু করে। এখন পর্যন্ত সংগঠনটি সফলতার সাথে কাজ করে যাচ্ছে।

ঈদের নতুন কাপড় বিতরণের এই কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন তারেকুল ইসলাম (মিজান), সৈয়দ উসামা বিন শিহাব, এছাড়াও ফাউন্ডেশনের ভলান্টিয়ার সহ আরো অন্যান্য।

আরও খবর: