খেলাধুলা

বৃষ্টিতে বন্ধ খেলা

  জাগো কণ্ঠ ডেস্ক ১৬ জুলাই ২০২৩ , ১:০৬ অপরাহ্ণ

প্রথম ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় শেষ হাসিটা বাংলাদেশেরই ছিল। তাই সিরিজে এগিয়ে থেকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল। এই ম্যাচ জিততে পারলে শিরোপা নিশ্চিত করবে স্বাগতিকরা। অন্যদিকে সফরকারীরা ঘুরে দাঁড়াতে পারলে অন্তত সিরিজ ড্র করে বাড়ি ফিরতে পারবে।

সংক্ষিপ্ত স্কোর: আফগানিস্তান ৩ ওভারে ১৬/২

বাইশ গজে বৃষ্টির হানা

ইনিংসের শুরুতেই আফগানদের চেপে ধরেছে বাংলাদেশ। পাওয়ার প্লে শেষ হলেও চাপের বৃত্ত ভাঙতে পারেনি সফরকারী ব্যাটাররা। তাদের এমন চাপে রেখে যখন ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে বাংলাদেশ, ঠিক তখনই বৃষ্টির হানা।

দুই ওভারে দুই ওপেনারকে ফেরালেন তাসকিন

প্রথম ওভারে তাসকিনকে তেড়ে-ফুরে খেলতে গিয়ে উইকেট বিলিয়ে এসেছিলেন গুরবাজ। পরের ওভারে আবারও এই পেসারের ওপর চড়াও হলেন আফগান ব্যাটাররা। এবার চার হাঁকিয়ে তাসকিনের ওভার শুরু করেন জাজাই। কিন্তু এই ওপেনারও তাড়া-হুড়া করে নিজের বিপদই ডেকে আনলেন। ওভারের চতুর্থ বলটি অফ স্টাম্পের বাইরে গুডলেংথ থেকে লাফিয়ে ওঠে, হজরতউল্লাহ জাজাই খেলবেন না ছাড়বেন করতে গিয়ে খোঁচা দিলেন। উইকেটের পেছনে বাকি কাজটি করেছেন লিটন দাস। তাতে নিজের টানা দুই ওভারে দুই ওপেনারকে ফেরালেন তাসকিন।

প্রথম ওভারেই আঘাত হানলেন তাসকিন

শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন রহমানুল্লাহ গুরবাজ। ইনিংসের চতুর্থ বলেই ডাউন দ্য উইকেট এগিয়ে এসে তাসকিনকে ছক্কা হাঁকিয়েছিলেন এই ওপেনার। পরের বলে শর্ট লেংথ থেকে আবার তুলে মেরেছিলেন গুরবাজ, এবার বল ওঠে খাড়া ওপরে। অফ সাইড থেকে আরও তিন জন ফিল্ডার ছুটে আসতে চাইলেও তাসকিন না করে দিয়েছেন, নিজের বলে নিজেই ধরেছেন ক্যাচ। ৫ বলে ৮ রান করে ফিরলেন গুরবাজ, প্রথম ওভারেই বাংলাদেশকে সাফল্য এনে দিলেন তাসকিন।

গুরবাজকে ফিরিয়ে একটা মাইলফলকও স্পর্শ করেছেন তাসকিন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেটের ফিফটি পূর্ণ করেছেন এই পেসার। তার আগে এই মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশের আরও দুই বোলার। এই তালিকায় আছেন সাকিব ও মুস্তাফিজ।

বাংলাদেশ একাদশ-

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), আফিফ হোসেন, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।

আফগানিস্তান একাদশ-

রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মুজিব উর রেহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই, ওয়াফাদার।

ফিল্ডিংয়ে বাংলাদেশ, ফিরলেন আফিফ

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। সিরিজ জয়ের মিশনে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে স্বাগতিকরা। চোটের কারণে খেলতে পারছেন না রনি তালুকদার। তার পরিবর্তে সুযোগ পেয়েছেন আফিফ হোসেন। আর রোটেশন পদ্ধতির অংশ হিসেবে বিশ্রাম পেয়েছেন শরিফুল ইসলাম। তার বদলি হিসেবে একাদশে ফিরেছেন আরেক পেসার হাসান মাহমুদ।

আরও খবর: