দেশজুড়ে

বিশ্ব পরিচ্ছন্নতা দিবস অভিযান

  জাগোকন্ঠ ১৮ সেপ্টেম্বর ২০২৩ , ৮:০৩ পূর্বাহ্ণ

ঢাকা (বাংলাদেশ) থেকে হেলিয়ান্থুস :

‘আমার এলাকা আমার হাতেই হোক পরিষ্কার’এই শ্লোগানকে সামনে নিয়ে নয়ন এনকের উদ্যোগে দিয়াবাড়ী পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

রোজ শনিবার ১৬ সেপ্টেম্বর ২০২৩ ছিল বিশ্ব পরিচ্ছন্নতা দিবস। দিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা এর আয়োজন করে এই এভেন্টি। এটি নয়ন এনকে (অধ্যাপক এবং প্যারিস যুব কাউন্সিলর) এর উদ্যোগে এবং অর্থায়নে করা হয়েছে।

সকাল ৮ টায় সকল অংশগ্রহণকারীরা দিয়াবাড়ী খেলার মাঠে জড়ো হন এবং ভিডিও কোলের মাধ্যমে নয়ন এনকে তার বক্তব্য রাখে সহ অন্য অন্য অতিথিরাও বক্তব্য রাখেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মোঃ লুৎফুর রহমান (দিয়াবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক), চালা ইউনিয়ন পরিষদের সদস্য কবির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী বিল্টু, মোস্তফা  স্কুল কমিটির সদস্য, আজাদ, অত্র বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশেষ ধন্যবাদ সবুজ মোল্লাঃ ও চপল মোল্লাঃকে সহযোগীতায় জন্য।অংশগ্রহণকারীরা দিয়াবাড়ী খেলার মাঠ, রাস্তা, দিয়াবাড়ী বাজার সেই সকল স্থান থেকে বর্জ্য সংগ্রহ করে এবং তার এটি করতে সত্যিই খুশি হয়েছে বলে জানিয়েছে অংশগ্রহণকারীরা। পথচারীরা আশ্চর্য ও খুশি হয়ে দেখল যে যুবকরা কিছু ভালো করছে।

আরও খবর: