দেশজুড়ে

বিশিষ্ট মানবাধিকার সংগঠক রেজাউল করিমের থাইল্যান্ড সফর

  জাগোকন্ঠ ১৮ ফেব্রুয়ারি ২০২৪ , ১২:১২ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

ইউনাইটেড নেশনস্ ইকোনমিক্ অ্যান্ড সোশ্যাল কমিশন ফর এশিয়া এন্ড দ্যা প্যাসিফিক (এসক্যাপ) এর আমন্ত্রণে “আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন” এর আন্তর্জাতিক বিষয়ক সহকারী পরিচালক, সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এবং অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর জেনারেল সদস্য মোঃ রেজাউল করিম আজ সোমবার (১৯ ফেব্রয়ারী) সারে এগারোটায় বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা করেন।

ব্যাংকক অবস্থানকালে তিনি জাতিসংঘের এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদর দপ্তর কর্তৃক আয়োজিত সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) শীর্ষক আলোচনায সভায় অংশগ্রহণ করবেন। তিন দিনব্যাপী অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক অঞ্চলের তেরটি দেশের অংশগ্রহণে এই অঞ্চলের অর্থনৈতিক ও মানবাধিকার পরিস্থিতির আরো কিভাবে উন্নয়ন করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা হবে এবং তিনি ওই অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন।

থাইল্যান্ড অবস্থানকালে তিনি ব্যাংককে অবস্থিত ইউনাইটেড নেশনস্ কনফারেন্স সেন্টারে বিভিন্ন ওয়ার্কশপে অংশগ্রহণ করবেন এবং বিভিন্ন দেশের নেতৃবৃন্দের সাথে এ অঞ্চলের সামাজিক অর্থনৈতিক ও মানবাধিকার উন্নয়নের কর্মপদ্ধতি বিষয়ে মতবিনিময় করবেন।

এছাড়া ২২ ফেব্রুয়ারি তিনি এসক্যাপ এর এক্সিকিউটিভ ডিরেক্টর মিস আরমিডা সালসিয়া আলি জাহবানা এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এবং তার দেওয়ান নৈশভোজে অংশগ্রহণ করবেন। ইতিমধ্যে মোঃ রেজাউল করিম মানবাধিকার বিষয়ক বিভিন্ন ওয়ার্কশপে যোগদানের জন্য গত সেপ্টেম্বর মাসে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর সদর দপ্তর লন্ডনে এবং অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল থাইল্যান্ডের আমন্ত্রণের গত নভেম্বর মাসে “রাইটস ফর রাইট” অনুষ্ঠানে যোগদানের জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক সফর করেন।

তিন দিনের কর্মশালা শেষ করে তিনি ২৩ শে ফেব্রুয়ারি ঢাকার উদ্দেশ্যে থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক ত্যাগ করবেন।

আরও খবর: