রাজনীতি

বাবা হয়েছিলেন কংগ্রেস থেকে মন্ত্রী, ছেলে যোগ দিলেন বিজেপিতে

  জাগো কণ্ঠ ডেস্ক ৭ এপ্রিল ২০২৩ , ৪:১৪ পূর্বাহ্ণ

রাজনৈতিক জীবনের পুরোটাই কেটেছে কংগ্রেসে। পেয়েছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রীর পদও। তিনি হলেন একে অ্যান্টনি। অথচ তারই ছেলে অনিল অ্যান্টনি যোগ দিয়েছের বিজেপিতে।

তবে ছেলের এই সিদ্ধান্তে খুশি নন বাবা। এ সিদ্ধান্ত ‘অত্যন্ত ভুল’ বলেও ব্যাখ্যা করেন তিনি। কংগ্রেস নেতা জানান, তিনি কখনোই বিজেপি ও তাদের সংগঠক রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের মতাদর্শকে সমর্থন করতে পারবেন না। বিজেপি ও আরএসএস দেশকে বিভাজন করার ও গণতন্ত্র ব্যবস্থাকে দুর্বল করে দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ তার।

অনিল অ্যান্টনি বিজেপিতে যোগ দেওয়ার পরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রবীণ কংগ্রেস নেতা একে অ্যান্টনি বলেন, আমি বরাবরই বিজেপি ও আরএসএসের বিরোধিতা করে এসেছি তাদের সাম্প্রদায়িক ও বিভাজনের রাজনীতির জন্য। শেষ নিঃশ্বাস অবধিও আমি তাই করব।

একে অ্যান্টনি জানান, ইন্দিরা গান্ধীর থেকে তিনি অনুপ্রাণিত হয়েছিলেন। ইন্দিরা গান্ধীই তাকে রাজনীতিতে যোগ দেওয়ার জন্য় উৎসাহিত করেছিলেন। পুকেবল একটি নীতি নিয়েই দলের সঙ্গে তার মতপার্থক্য় তৈরি হয়েছিল, কিন্তু পরে তিনি কংগ্রেসেই ফিরে আসেন।

ছেলের বিজেপিতে যোগ দেওয়ার সিদ্ধান্তকে ভুল ও দুঃখজনক আখ্যা দিয়ে তিনি বলেন, আমি আমার রাজনৈতিক জীবনের শেষ অধ্যায়ে রয়েছি। আমি জানি না আর কতদিন বাঁচব। তবে যতদিন রয়েছি, আমি কংগ্রেসের জন্যই বাঁচব।

আরও খবর: