দেশজুড়ে

ফুলবাড়ীতে ভোক্তার অভিযানে একটি ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধসহ চার প্রতিষ্ঠানে ৪৫ হাজার টাকা জরিমানা আদায়

  জাগোকন্ঠ ২৯ মার্চ ২০২৪ , ১:০৫ অপরাহ্ণ

অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বৃস্পতিবার (২৮ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে একটি ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধসহ চার প্রতিষ্ঠানের কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম রম্ননির নেতৃত্বে সকাল সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ফুলবাড়ী পৌরশহরের পৌরপাড়াস্থ ফুলবাড়ী হেলথ এন্ড গায়াগনস্টিক সেন্টার, উত্তর সুজাপুরস্থ নর্থ পয়েন্ট ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার, নিমতলা মোড়স্থ দীপ ফল ডান্ডার এবং মতি ফল ভান্ডার নামের তরমুজের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফুলবাড়ী হেলথ এন্ড গায়াগনস্টিক সেন্টারের বৈধ কোনো কাগজপত্র না থাকায় ১০ হাজার টাকা জরিমানাসহ প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। মেয়াদ উত্তীর্ণ লাইসেন্স দিয়ে নর্থ পয়েন্ট ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের ব্যবসা পরিচালনার পাশাপাশি ল্যাবে মেয়াদ উত্তীর্ণ ক্যামিক্যাল সংরক্ষণ এবং চিকিৎসকদের নামে মিথ্যা ডিগ্রি লাগিয়ে প্রতারণামূলক প্রচার চালানোর অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানাসহ মিথ্যা প্রচারণা বন্ধ এবং দ্রম্নততম সময়ের মধ্যে লাইসেন্সের মেয়াদ বৃদ্ধি করার জন্য নির্দেশ দেওয়া হয়। একইভাবে বেশি দামে তরমুজ বিক্রির অভিযোগে পৌরশহরের নিমতলা মোড়স্থ মতি ফল ডান্ডারকে ৩ হাজার এবং দীপ ফল ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান, স্যানেটারী ইন্সপেক্টর জগদীশ চন্দ্র, উপজেলা শাখা ক্যাবের সভাপতি মসউদ রানাসহ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও খবর: