দেশজুড়ে

পিকআপ-মাইক্রোবাসের মুখোমুখি ধাক্কা, একই পরিবারের ৩ জনসহ আহত ৮

  জাগো কণ্ঠ ডেস্ক ২৯ জুন ২০২৩ , ১০:১৬ পূর্বাহ্ণ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চান্দ্রা ইউনিয়নের মালিগ্রাম উড়ালসড়কের উপরে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে পিকআপ ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৭ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৯ জুন) সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, বরিশালের মুলাদী উপজেলার চর সাহেবরামপুর গ্রামের মো. বিল্লাল সরদার (২৫ ), তার স্ত্রী লিজা আক্তার (২০) ও শিশুপুত্র আশরাফুল (৩)। একই গ্রামের আব্দুল্লাহ (৩০ ), একই উপজেলার সেলিমপুর গ্রামের পিয়া আক্তার (১৫), আকরাম হোসেন (১৮), ঢাকার যাত্রাবাড়ী এলাকার মো. সাকিব (২১) এবং যশোরের কাজীপাড়া এলাকার হৃদয় (২৫)।

শিবচর হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৯ জুন) ভোরের দিকে যশোর থেকে মাইক্রোবাসে করে বরিশাল যাচ্ছিলেন একই পরিবারের ৩ সদস্য ও চালকসহ ৮ জন। সকাল ৭টার দিকে মাইক্রোবাসটি ভাঙ্গা গোলচত্বর এলাকায় গিয়ে পৌঁছায়। তখন বৃষ্টি হওয়ায় চালক ভুল করে গোলচত্বর থেকে ঢাকা-বরিশাল সড়কে না গিয়ে এক্সপ্রেসওয়েতে উঠে ঢাকার দিকে প্রায় সাত কিলোমিটার পার হয়ে মালিগ্রাম এলাকায় চলে যায়। এরপর পথ ভুলের বিষয়টি টের পেয়ে ওয়ান ওয়ের একই সড়ক ধরে উল্টোপথেই মাইক্রোবাস নিয়ে ভাঙ্গার পথে রওনা দেন তারা। এ সময় ভাঙ্গার দিক থেকে ঢাকাগামী একটি খালি পিকআপের সঙ্গে মাইক্রোবাসটি মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের চালকসহ ৮ যাত্রী আহত হন।

পুলিশ জানায়, ঘটনার পর শিবচর হাইওয়ে পুলিশের সহায়তায় ভাঙ্গা ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শিবচর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক আবদুল্লাহহেল বাকী বলেন, এঘটনার পর ২০ মিনিটের মত এক্সপ্রেসওয়েতে যান চলাচল বন্ধ ছিল। তবে ওই সময় সড়কে যানবাহনের চাপ ছিল না বলে সমস্যা হয়নি। দুর্ঘটনা কবলিত মাইক্রোবাস ও পিকআপ শিবচর হাইওয়ে থানায় এনে রাখা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

আরও খবর: