দেশজুড়ে

দেওয়ানগঞ্জে ঘুষ দিয়েও মেলেনি চাকরি আদালতে মামলা

  জাগোকন্ঠ ২৭ জানুয়ারি ২০২৪ , ১২:১৮ অপরাহ্ণ

নূর ই ইলাহী দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি :
দেওয়ানগঞ্জের সানন্দবাড়ী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী নিয়োগে ঘুষ দিয়েও চাকরি পায়নি চাকরি প্রত্যাশী সাথী খাতুন । চাকরি না পেয়ে প্রধান শিক্ষক জয়নুল আবেদীন ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফতেহুল বারী আকন্দর বিরুদ্ধে জামালপুর জেলা দায়রা জর্জ আদালতে একটি মামলা করেছে সাথী।
ভুক্তভোগী একাধিক চাকরি পরীক্ষার্থীরা জানায়, ২০২৩ সালে বিদ্যালয়টিতে ছয়টি পদে জনবল নিয়োগ দেওয়া হয়েছিলো । একজন সহকারী প্রধান শিক্ষক, একজন কম্পিউটার অপারেটর, একজন অফিস সহকারী কাম হিসাব রক্ষক, একজন নিরাপত্তাকর্মী, একজন পরিচ্ছন্নকর্মী এবং একজন আয়া । ২৩ ডিসেম্বর পাশ^বর্তী বকশীগঞ্জ উপজেলার উলফাতুন নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চাকরির পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিন তারিখ নির্ধারিত হয় । কেন্দ্রে উপস্থিত হয়ে জানাযায় ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পরীক্ষা অনুষ্ঠিত হবে । নির্বাচনের পর খবর ছড়িয়ে পড়ে এবং সত্যতা পাওয়া যায়, ২৭ ডিসেম্বর প্রধান শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি পছন্দের চাকরি প্রত্যাশীদের নিয়ে গোপনে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেছে ।
চাকরি প্রত্যাশী সাথী খাতুন জানায়, আয়া পদে চাকরি দেওয়ার কথা বলে ৩ লক্ষ টাকা ঘুষ নিয়েছে প্রধান শিক্ষক ও সভাপতি । অথচ চাকরি দিয়েছে অন্যজনকে । এখন টাকাও ফেরত দিচ্ছে না । তাই ন্যায় বিচার ও টাকা ফেরত পেতে জামালপুর জেলা দায়রা জর্জ আদালতে একটি মামলা দায়ের করেছি ।
সহকারী প্রধান শিক্ষক পদে চাকরি প্রত্যাশী শফিকুল ইসলাম ও ফরিদুল ইসলাম বলে ২৭ ডিসেম্বর নিয়োগ পরীক্ষার জন্য ২৫ ডিসেম্বর চিঠি পেয়েছি । নতুন কারিকুলামের উপর প্রশিক্ষণ চলছিলো । বিষয়টি কর্তৃপক্ষকে জানালেও কোন প্রতিকার মেলেনি।
অভিভাবক সদস্য শাহ আলমের ভাষ্য, গোপনে নিয়োগ সম্পন্ন এবং চাকরি প্রত্যাশীদের কাছ থেকে অর্থ আদায়ের ব্যাপের প্রতিবাদ করায় প্রধান শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সভাপতির সাথে আমার মনোমালিন্য হয়েছে ।
প্রধান শিক্ষক জয়নুল আবেদীন জাগো কন্ঠকে বলেন, পাঁচ সদস্য বিশিষ্ট নিয়োগ বোর্ডের মাধ্যমে সঠিক ভাবে নিয়োগ সম্পন্ন হয়েছে । প্রত্যাশিত পরীক্ষার্থী উপস্থিতি ছিলো । এবং আর্থিক লেনদেনের বিষয়টি তিনি অস্বীকার করেন ।

আরও খবর: