দেশজুড়ে

দেওয়ানগঞ্জ মাধ্যমিক শিক্ষা পরিবারের মানবন্ধন

  জাগোকন্ঠ ২৪ সেপ্টেম্বর ২০২৪ , ৯:৫২ পূর্বাহ্ণ

নূর ই ইলাহী , দেওয়ানগঞ্জ (জামালপুর)প্রতিনিধি:

সরকারের দৃষ্টি আকর্ষণ করে ৪ দফা প্রস্তাবনা বাস্তবায়নের মাধ্যমে বৈষম্য দূরীকরণের জন্য মানববন্ধন করেছে দেওয়ানগঞ্জ মাধ্যমিক শিক্ষা পরিবার। সকাল ১১ টায় দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে।

মানববন্ধনে অংশগ্রহণ করেন উপজেলার ৫৫টি বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকগণ । শিক্ষক এমদাদুল হক, ইউনুস আলী, আবু তাহের, এম এ রশিদ, জহুরুল হক, আলমগীর হোসেন, আবুল কালাম আজাদ, সবুজ মিয়া, শাহজাহান আলী, আনোয়ার হোসেন, খন্দকার আবু নোমান সোহাগ সহ অনেকেই ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফা আক্তার । বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক একাডেমিক অফিসার সজল ভদ্র ।

প্রধান অতিথি সহ শিক্ষকরা তাদের নিজ নিজ বক্তব্যে সরকারের প্রতি প্রস্তাবনা রেখে বলেন, মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠানের ৯৭% বেসরকারি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানগুলো জাতীয়করণ করা অত্যন্ত জরুরী। একই শিক্ষাগত যোগ্যতা একই পাঠ্যপুস্তকে পাঠদান, পরীক্ষা অথচ সরকারি বেসরকারি নাম দিয়ে সামাজিক মর্যাদার মধ্যে বিরাট বৈষম্য তৈরি করে রাখা হয়েছে। যা শিক্ষার গুণগত মান উন্নয়নে প্রধান অন্তরায়। শিক্ষার সকল অংশীজনের প্রাণের দাবি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ।

উপজেলা, জেলা, অঞ্চল ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখায় ৩১ বছর শিক্ষা প্রশাসনে কাজের দক্ষতা সম্পন্ন ৬ষ্ঠ গ্রেটভুক্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের পদোন্নতি ও পদায়নের দাবি।

অভিজ্ঞ ও প্রশিক্ষিত সেসিপ এর জনবল রাজস্ব খাতে হস্তান্তরের অসমাপ্ত কাজ দ্রুত সম্পন্ন করার দাবি।
শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে একটি শিক্ষা সংস্কার কমিশন করার জোর দাবি জানায় শিক্ষকরা।

প্রস্তাবনাগুলো বাস্তবায়নের জন্য মাননীয় শিক্ষা উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি পাঠায় শিক্ষকরা ।

আরও খবর: