আন্তর্জাতিক

দুবাই মেট্রো স্টেশন গুলি শীঘ্রই পুনরায় চালু হবে।

  জাগোকন্ঠ ১৮ মে ২০২৪ , ৬:২৬ পূর্বাহ্ণ

মোহাম্মদ আরমান চৌধুরী,সংযুক্ত আরব আমিরাত

গত মাসে তাদের বন্ধ ঘোষণার পর যাত্রীরা ২৮ মে চারটি মূল দুবাই মেট্রো স্টেশন পুনরায় খোলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।এপ্রিল মাসে দেশে অস্থিতিশীল আবহাওয়ার কারণে অনপ্যাসিভ, ইকুইটি, মাশরেক এবং এনার্জি স্টেশনগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। এটি বাসিন্দাদের জন্য প্রতিদিনের যাতায়াত ব্যাহত করেছে, যা যাত্রীদের বিকল্প পরিবহন বিকল্পগুলি সন্ধান করতে প্ররোচিত করেছে।হাসনা খালিদ, একজন কর্মচারী যিনি ইকুইটি মেট্রো স্টেশনের কাছে কাজ করেন, প্রতিদিন কাজের জন্য পরিবহনের জন্য তার বন্ধুদের উপর নির্ভর করেছেন। কিন্তু চ্যালেঞ্জ জেবেল আলীর ঘরে ফেরা।

বাড়িতে যাত্রা একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে কারণ ইকুইটি স্টেশন এখনও বন্ধ রয়েছে। স্টেশনটি পুনরায় চালু করার জন্য আকুল আবেদন করেছেন জনগণ। কারণ এটি প্রতিদিনের যাতায়াতকে সহজ করবে,হাসনা বলেছেন, যোগ করেছেন স্টেশনটি আবার চালু হলে জীবন অবশ্যই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে স্বাভাবিক অপারেশন।গত সপ্তাহে, রোডস অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) ঘোষণা করেছে যে চারটি দুবাই মেট্রো স্টেশন বন্ধ রয়েছে যা এপ্রিলের মাঝামাঝি সময়ে এমিরেটে ভারী বৃষ্টিপাতের পরে ২৮ মে থেকে নিয়মিত কার্যক্রম পুনরুদ্ধার করা হবে। সমস্ত রক্ষণাবেক্ষণ এবং নিরাপত্তা পরীক্ষা সম্পূর্ণ হওয়ার পরে এটি হবে। নিশ্চিত করুন যে তারা সর্বোচ্চ মান এবং দক্ষতায় কাজ করতে প্রস্তুত।

অতিরিক্ত যাতায়াতের সময়
দক্ষিণ আফ্রিকার প্রবাসী ইমকা লুয়ানও তার পরিবহনের প্রাথমিক মাধ্যম হিসেবে দুবাই মেট্রোর উপর নির্ভর করে। তিনি আল কোওজে কাজ করেন এবং অনপ্যাসিভ স্টেশন এখনও বন্ধ থাকায় তিনি চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছেন।

ইমকাকে অন্য স্টেশনে ট্রেনে উঠতে হবে এবং তার কর্মস্থলে পৌঁছানোর জন্য বাসে উঠতে হবে। বাড়ি ফেরার পথে ট্রেনে চড়তে তাকে অন্য মেট্রো স্টেশনেও যেতে হয়। সর্বদা যাতায়াতের জন্য অতিরিক্ত সময় প্রয়োজন এবং এই মাসের ২৮ তারিখের জন্য অপেক্ষা করতে পারি না, যখন চারটি স্টেশন আবার চালু হবে,ইমকা যোগ করেছেন।

যাত্রা পরিকল্পনা
অসুবিধা মোকাবেলা করার জন্য, একজন ভারতীয় প্রবাসী এবং ফ্রিল্যান্স ফটোগ্রাফার বলেছেন, তিনি আগে থেকেই তার যাত্রার পরিকল্পনা করেছেন। ওনার সাথে ভারী সরঞ্জাম বহন করি এবং এটি কখনও কখনও মানসিক এবং শারীরিকভাবে ক্লান্তিকর হয়,তিনি উল্লেখ করেছেন।তিনি যোগ করেছেন যে চারটি মেট্রো স্টেশন পুনরায় চালু করা সুবিধা, দক্ষতা এবং নমনীয়তা পুনরুদ্ধার করবে যা তার ফটোগ্রাফির কাজের জন্য গুরুত্বপূর্ণ।

আরও খবর: