আন্তর্জাতিক

দুবাইতে প্রাথমিক বাণিজ্যে স্বর্ণের দাম স্থিতিশীল

  জাগোকন্ঠ ২৬ আগস্ট ২০২৪ , ২:৫৬ অপরাহ্ণ

মোহাম্মদ আরমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি:

প্রাথমিক বাণিজ্যে দুবাইতে স্বর্ণের দাম স্থিতিশীল ছিল কারণ বিশ্বব্যাপী দাম আউন্স প্রতি ২৪০০ ডলারের নিচে লেনদেন হচ্ছিল।

সংযুক্ত আরব আমিরাতে, হলুদ ধাতু ২৪কে, ২২কে, ২১কে এবং ১৮কে এর সমস্ত রূপ অপরিবর্তিত ছিল, প্রতি গ্রাম ২৮৯.৭৫ দিরহাম, ২৬৮.২৫ দিরহাম, ২৫৯.৭৫ দিরহাম এবং ২২২.৫০ দিরহাম এ বাজার খোলার সময় লেনদেন হয় বুধবার।

বিশ্বব্যাপী, সংযুক্ত আরব আমিরাতের সময় সকাল ৯.১০ এ স্পট গোল্ডের দাম ০.৩৯ শতাংশ বেড়ে ২৩৯৩ ডলার প্রতি আউন্সে ছিল।
এই সপ্তাহের শুরুতে বিশ্বব্যাপী বিনিয়োগকারীদের ভয় দেখিয়েছে,সেই দিন দুবাইয়ে একটি সেশনে হলুদ ধাতুটি প্রতি গ্রাম ৭ দিরহাম হারায়।

জুলিয়াস বেয়ার বলেছেন যে বিশ্বের বৃহত্তম অর্থনীতির বাইরে সাম্প্রতিক দুর্বল অর্থনৈতিক তথ্যের কারণে বাজারের অংশগ্রহণ কারীরা মার্কিন যুক্তরাষ্ট্রে মন্দার সম্ভাবনা নিয়ে উদ্বিগ্ন।

গ্লোবাল ইক্যুইটিগুলিতে বিক্রি-অফ সম্ভবত গ্রীষ্মের মাসগুলির নিম্নতর তারল্য স্তরের দ্বারা আরও বেড়ে যায়৷ আমাদের দৃষ্টিভঙ্গি এখন কিছু সময়ের জন্য হয়েছে যে ইক্যুইটি বাজারগুলি আশাবাদী উপার্জনের প্রত্যাশার সাথে উন্নত অবস্থানের কারণে একটি নিকট-মেয়াদী সংশোধনের জন্য উপযুক্ত ছিল।তবুও, ইক্যুইটিগুলিতে দ্রুত গতির ক্যাসকেড পদক্ষেপ আমাদেরও অবাক করেছে। এখনও বিশ্বাস করি যে মার্কিন যুক্তরাষ্ট্রে সফ্ট ডেটার বর্তমান ব্যাচ মন্দা শুরুর পরিবর্তে চলমান অর্থনৈতিক পুনরুদ্ধারে একটি অস্থায়ী বিরতি চিহ্নিত করে, বেসলাইন পরিস্থিতিতে একটি নরম অবতরণে লেগে থাকি এবং বিনিয়োগকারীদের আপাতত শান্ত থাকার পরামর্শ , মার্কিন অর্থনীতিতে রিয়েল-টাইম ডেটা এখনও একটি শক্ত চিত্র পেইন্ট করে যখন মার্কিন কোম্পানিগুলি সামগ্রিকভাবে বিনিয়োগকারীদের কাছ থেকে উচ্চাভিলাষী প্রত্যাশা সত্ত্বেও দ্বিতীয় ত্রৈমাসিকে শক্ত ফলাফল সরবরাহ করেছে।

আরও খবর: