দেশজুড়ে

দিনাজপুরের ৬ উপজেলায় ঈদ জামাত

  জাগো কণ্ঠ ডেস্ক ২১ এপ্রিল ২০২৩ , ৫:৫১ পূর্বাহ্ণ

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুর সদর উপজেলাসহ ৬টি উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। শুক্রবার (২১ এপ্রিল) সকাল সাড়ে সাতটায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়ের একটি কমিউনিটি সেন্টারে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন বিভিন্ন এলাকার প্রায় ৩০০ মুসল্লি।

এছাড়া চিরিরবন্দর উপজেলার রাবার ড্যাম এলাকা, কাহারোল উপজেলার জয়নন্দ গ্রাম, ১৩ মাইল, বোচাগঞ্জ উপজেলার তেতরা গ্রাম, বিরল উপজেলার ভাড়াডাঙ্গী গ্রাম, বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদ ও জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদে ২০ থেকে ২২টি গ্রামের কয়েকশো মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন।

জানা যায়, শুরুর দিকে শুধু চিরিরবন্দর উপজেলায় সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করা হতো। কিন্তু বর্তমানে সদর উপজেলাসহ আরও কয়েকটি উপজেলার বিভিন্ন গ্রামের মানুষ সৌদির সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করেন।

আব্দুল মান্নান নামের এক মুসল্লি বলেন, আমি প্রথমে আগাম ঈদ নামাজ পড়ার বিরোধিতা করেছি। কিন্তু পরবর্তীতে আমি এই নামাজের জামাতে শরিক হয়েছি।

চিরিরবন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ বলেন, চিরিরবন্দর উপজেলা রাবার ড্যাম এলাকায় সৌদির সঙ্গে মিলে প্রায় ৫০ থেকে ৬০ জন মুসল্লি স্থানীয় একটি মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। প্রশাসনের পক্ষ হতে সব ধরনের সহযোগিতা করা হয়েছে, যাতে তারা নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন।

আরও খবর: