জাতীয়

চেয়ারম্যান মিরাজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসি আহসানের ইউনোট

  জাগো কণ্ঠ ডেস্ক ২৬ জুলাই ২০২৩ , ৩:১৮ পূর্বাহ্ণ

ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যান মিরাজুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে (ইসি) আনঅফিসিয়াল নোট (ইউনোট) দিয়েছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান। গণমাধ্যমকর্মীকে পেটানোর হুমকি অসৌজন্যমূলক আচরণ বলে মনে করেন তিনি। চেয়ারম্যানের এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণ কমিশনের জন্য বিব্রতকর জানিয়ে এ বিষয়ে কমিশনকে গুরুত্ব সহকারে বিবেচনা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন এ কমিশনার।

ইউনোটে কমিশনার আহসান হাবিব খান জানান, গত ১৬ জুলাই এ পৌরসভায় ভোটের আগের রাতে উপজেলা চেয়ারম্যান মিরাজ ভান্ডারিয়া রিটার্নিং অফিসারের সামনে তার অফিস কক্ষে উত্তেজিত হয়ে উচ্চস্বরে উপস্থিত দৈনিক ইত্তেফাক পত্রিকার ভান্ডারিয়া উপজেলা প্রতিনিধি শঙ্কর জীৎ সমাদ্দারকে উদ্দেশ্যে করে বলেন, তোমার এখানে কাজ কি? চলে যাও। আবার যদি তোমাকে এখানে বসে থাকতে দেখি তাহলে তোমাকে উপজেলা চত্বর থেকে বের করে দেব।

তবে গণমাধ্যমে প্রতিবেদনে এসেছে ইত্তেফাকের উপজেলা প্রতিনিধিকে উপজেলা চত্বরে টানিয়ে পিটানোর হুমকি দিয়েছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মিরাজ। ভোটের কয়েকদিন পর গত ২০ জুলাই খোদ রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা ভোটের একটি প্রতিবেদন পাঠান ইসিতে।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, এ বিষয়ে ফাইল কমিশনে তোলা হয়েছে। কমিশনারদের টেবিলে ফাইল রয়েছে।

এ বিষয়ে কী ব্যবস্থা নেওয়া হতে পারে জানতে চাইলে তিনি বলেন, এটা তো কমিশনের সিদ্ধান্ত। কমিশনের এখতিয়ার। কমিশন যে সিদ্ধান্ত জানাবে সে ব্যবস্থাই গ্রহণ করা হবে।

গত ১৭ জুলাই এ দক্ষিণের জেলা পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভায় ভোট হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. ফাইজুর রশিদ নৌকা প্রতীকে ৯ হাজার ৬২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহিবুল হোসেন মাহিম পেয়েছেন পাঁচ হাজার ৭১ ভোট। ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হওয়ার পাশাপাশি ভোটে সিসি ক্যামেরার ব্যবহার ছিল।

পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে জয়ী ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ দিয়েছেন একই পদে জাতীয় পার্টি (জেপি) মনোনীত বাইসাইকেল প্রতীকের প্রার্থী মো. মাহিবুল হোসেন মাহিম। সোমবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে তিনি লিখিত অভিযোগ জমা দেন।

আরও খবর: