অপরাধ

২৪ঘন্টা ব্যবধানে দুই নবজাতকের মৃত্যু : হাসপাতাল বন্ধ ঘোষনা

  জাগোকন্ঠ ৬ মার্চ ২০২৪ , ৭:৪১ পূর্বাহ্ণ

গোসাইরহাট (শরীয়তপুর)প্রতিনিধি:

শরীয়তপুর গোসাইরহাটে একটি বেসরকারি হাসপাতালে ভুল সিজারিয়ান অপারেশনে নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার সত্যতা পেয়ে হাসপাতালটি বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

শরীয়তপুর সিভিল সার্জন ডা. আবদুল হাদী মো.শাহপরান মঙ্গলবার (৫ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেন।

জানাগেছে, সোববার রাত ৯টার দিকে উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের লক্ষীপুর গ্রামে হাবিবুর রহমান আজাদ এর স্ত্রী নাদিমা প্রসব বেদনা নিয়ে বিকেল পোনে পাঁচটায় জরুরি সেবা ও সিজারের জন্য ঢালী ডিজিটাল ডায়গনস্টিক সেন্টার ও হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাতে অনভিজ্ঞ চিকিৎসক দিয়ে গৃহবধূর সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মৃত্যু হয় এবং গত ৪ মার্চ রোববার একইভাবে উপজেলার গোসাইরহাট ইউনিয়নের খাট্রা গ্রামের আলআমিন মাঝির স্ত্রী সন্তান সম্ভবনা রেখা আক্তার এর সদ্য নবজাতক সিজার পরে মারা যাওয়ার অভিযোগ ওঠে।

বিষয়টি অস্বীকার করে ঢালী ক্লিনিকের সহকারি পরিচালক(কর্মচারি) মোশাররফ বলেন, আমাদের এখানে কোন বাচ্চা মারা যায়নি। সিজারের পরে বাচ্চা দুটির পালস কমে যাচ্ছে দেখে আমরা একজনকে গোসাইরহাট ও অপর জনকে সদর হাসপাতালে প্রেরণ করি। পরে বাচ্চা দুটি ঐ খানে মারা যায়। সিভিল সার্জন আমাদের ক্লিনিকে এসে আমাদের ক্লিনিক বন্ধ রাখতে বলেন। এবং রোগিদের অন্যত্র সরিয়ে নিতে বলায় আমরা এখন ক্লিনিকের কার্যক্রম বন্ধ রেখেছি।

শরীয়তপুর সিভিল সার্জন ডা. আবদুল হাদী মো.শাহপরান বলেন, ঢালী ডিজিটাল ডায়গনস্টিক ক্লিনিক ও হাসাপাতাল স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম বহির্ভূত কর্মকান্ডের ফলে দুটি নবজাতক মারা যাওয়ার অভিযোগে হাসপাতালের বন্ধ করা হয়েছে। তিন সদস্য বিসিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে যেখানে পাঁচ কার্যদিবসে মধ্যে প্রতিবেদন হাতে পেলে তার ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

শ/গো/প্র

আরও খবর: