দেশজুড়ে

সহপাঠীর ছুরিকাঘাতে গুরুতর আহত ৯ম শ্রেণির ছাত্র

  জাগো কণ্ঠ ডেস্ক ২০ মে ২০২৩ , ৫:৫৫ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জে ক্রিকেট খেলা নিয়ে দ্বন্দ্বে সহপাঠীর ছুরিকাঘাতে আহত হয়েছে নবম শ্রেণির এক ছাত্র। জখম হয়ে গুরুতর আহত অবস্থায় ওই স্কুলছাত্রকে উদ্ধার করেছে অন্যান্য সহপাঠী ও স্থানীয়রা। শুক্রবার (১৯ মে) বিকেল সাড়ে ৪টার দিকে শিবগঞ্জ উপজেলার উজিরপুর পদ্মা নদীর মাঠে এ ঘটনা ঘটে। 

আহত স্কুলছাত্র আব্দুর রহমান উনাল (১৬) শিবগঞ্জ উপজেলার উজিরপুর ইউনিয়নের চামাপাড়া গ্রামের সাইদুর আলীর ছেলে। উনাল সুবান উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

আহত স্কুলছাত্রের সহপাঠী, প্রত্যক্ষদর্শী, স্থানীয় বাসিন্দা, আহতের পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, একই ক্লাসে পড়াশোনা করে উনাল ও রাসেল। ক্রিকেট খেলা নিয়ে দুইজনের মধ্যে গালাগালি হয়। এর সূত্র ধরেই শুক্রবার মাঠে খেলতে গিয়ে মাঠের পাশে নিয়ে উনালের মাথায় চাকু ঢুকিয়ে দেয় রাসেল।

উনাল ও রাসেলের সহপাঠী ও প্রত্যক্ষদর্শী টমাস আলী জানান, আমরা এক সঙ্গে ক্রিকেট খেলছিলাম। এমনকি খেলতে আসার সময়ও তারা দুইজন এক সঙ্গে এসেছে। আগে থেকে খেলা নিয়ে দ্বন্দ্ব ছিল। এ নিয়ে স্কুলে গালাগালি হয়। এর সূত্র ধরেই উনালকে চাকু মারে রাসল।

টমাস আলী আরও জানান, মাঠের পাশে ভালোভাবে নিয়ে গিয়ে হঠাৎ কানের উপরে মাথায় চাকু ঢুকিয়ে দেয়। পরে উনালকে রক্তান্ত অবস্থায় আমরা উদ্ধার করি। এ সময় স্থানীয় বাসিন্দা ও পরিবারের সদস্য তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে।

স্থানীয় বাসিন্দা ও আহত আব্দুর রহমান উনালের ফুফাতো ভাই জিয়াউর রহমান বলেন, বিকেলে খেলাধুলা করতে গিয়ে চাকু দিয়ে জখম করে তারই সহপাঠী এক ছেলে। মাথায় চাকু ঢুকিয়ে দেওয়ার প্রচুর রক্তপাত হয়েছে। গামছা দিয়ে মাথা বেঁধে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. আব্দুল্লাহিল বাকি অঙ্কুর বলেন, বিকেলে মাথায় জখম নিয়ে একটি ছেলে হাসপাতালে ভর্তি হয়েছে। প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। মাথায় সেলাই ও ব্যান্ডেজ করা হয়েছে। আরও নিশ্চিত হওয়ার জন্য বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা দেওয়া হয়েছে।

শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ জানান, এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর: