ময়মনসিংহ

শরীয়তপুরে ২ ইট ভাটায় অভিযান, একটি সিলগালা, আরেকটিকে ৫০ হাজার টাকা জরিমানা

  জাগোকন্ঠ ৯ এপ্রিল ২০২৩ , ৬:১১ অপরাহ্ণ

মাহাবুব তালুকদার:

শরীয়তপুরে লাইসেন্সবিহীন ইটভাটা পরিচালনা করা এবং অবৈধভাবে নদীর পাড় কেটে সেই মাটি ভাটায় ব্যবহারের দায়ে ইটভাটায় অভিযান পরিচালিত হয়েছে। এ সময় একটি ইটভাটা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও আরেকটি ইটভাটায় পানি ছিটিয়ে কাঁচা ইট নষ্ট করে কার্যক্রম বন্ধ ও সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (৯ এপ্রিল) বিকালে ভেদরগঞ্জ উপজেলাধীন রামভদ্রপুর ইউনিয়নের মহিষকান্দি ও নারানপুর ইউনিয়ন এলাকায় ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন জাগো কন্ঠকে বলেন, ইটভাটায় পরিবেশ অধিদফতরের নিয়ম নীতির তোয়াক্কা না করেই নদী থেকে মাটি কাটা ও লাইসেন্স বীহীন ইটভাটা পরিচালনার সংবাদে অভিযান চালানো হয়। এ সময় লাইসেন্স না থাকার কারণে ও নদী থেকে মাটি কাটার দায়ে মেসার্স নিউ বিসমিল্লাহ ব্রিকস প্রতিষ্ঠানের চুলায় পানি দিয়ে কাঁচা ইট নষ্ট করে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয় এবং নারানপুরের নিউ ন্যাশনাল ব্রিকসকে অবৈধভাবে ফসলি জমির মাটি কাটায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম, জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক (কারিগরী) মোঃ রাসেল নোমান, ভেদরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন এঁর পরিদর্শক জিএম আমির হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরও খবর: