খেলাধুলা

লিওনেল মেসিকে আরও এক বছর রেখে দিতে চায় ‘পিএসজি’

  জাগোকন্ঠ ১৪ জুলাই ২০২২ , ১০:৫৫ পূর্বাহ্ণ

পিএসজিতে লিওনেল মেসির প্রথম বছরটা মোটেও ভালো কাটেনি। তবে নতুন মৌসুমে নিজেকে প্রমাণ করতে বদ্ধপরিকর তিনি, ছুটি কমিয়ে এক সপ্তাহ আগে অনুশীলনেও ফিরে এসেছেন আর্জেন্টাইন মহাতারকা। পিএসজিও তার ওপর আস্থা রাখছে; সভাপতি নাসের আল খেলাইফি তো জানিয়েই দিয়েছেন, নতুন মৌসুমে সর্বকালের সেরা মেসিকে দেখা যাবে ফ্রান্সের মাটিতে। এই আস্থাটা কাজ দিয়েও প্রমাণ করছে পিএসজি। ২০২৪ সাল পর্যন্ত তাকে রেখে দিতে চায় ক্লাবটি।

খবরটা জানাচ্ছে মার্কা। স্প্যানিশ এই সংবাদ মাধ্যম পিএসজির অন্দরমহল থেকে খবর বের করে এনেছে, মেসিকে আরও এক বছর চুক্তি দিতে চায় ক্লাবটি। পরে ইউরোপীয় দলবদল বিষয়ক নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও বিষয়টি নিশ্চিত করেছেন।

ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে মেসির চুক্তিটা ২০২৩ সাল পর্যন্ত। গেল বছর যখন পিএসজিতে যোগ দিচ্ছিলেন মেসি, তখন বলা হচ্ছিল, চুক্তিতে বলা আছে, দুই পক্ষ চাইলে আরও এক বছর বাড়িয়ে নিতে পারবে মেয়াদটা। তবে মার্কা জানাচ্ছে, সেই খবর সত্য নয় মোটেও।

চুক্তিতে এমন ধারা না থাকলেও পিএসজি এখন তাকে ২০২৪ সাল পর্যন্ত ধরে রাখতে চায়, জানাচ্ছে মার্কা। যদিও আর্জেন্টাইন অধিনায়ককে নতুন আনুষ্ঠানিক চুক্তি এখনো দেয়নি পিএসজি। তবে ফরাসি পরাশক্তিদের তীব্র ইচ্ছা, মেসি তাদের দলে থাকবেন ২০২৪ এর জুন পর্যন্ত।

চুক্তি নবায়নের ভাবনা যে আছে ক্লাবের, সেটা মেসিরও অজানা নয়। তবে মার্কার খবর, সাত বারের ব্যালন ডি’অর বিজয়ীর অভিমত, নতুন চুক্তি নিয়ে কথা বলার এখনো সময় আসেনি।

পিএসজি তারকা অনেক আগেই জানিয়েছিলেন, ২০২২ বিশ্বকাপের পর অনেক কিছু নিয়ে ভাববেন তিনি। পিএসজিতে নিজের ভবিষ্যৎ নিয়েও এর পরই ভাবতে আগ্রহী তিনি।

ফ্রান্সের রাজধানীতে প্রথম বছরটা ভালো কাটেনি মেসির। নতুন শহরে মানিয়ে নেওয়া তো আছেই, একাধিক চোট, সঙ্গে করোনাভাইরাসের থাবাও পড়েছে তার জীবনে। সব মিলিয়ে পিএসজির হয়ে তিনি টানা ম্যাচ খেলতে পেরেছেন মাত্র ১০টি, বার্সেলোনায় যা একপ্রকার অকল্পনীয়ই ছিল। এর ছাপ পড়েছে পারফর্ম্যান্সেও। সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি গোল করেছেন ১১টি, করিয়েছেন মাত্র ১৪টি গোল, এমন কিছু অন্তত মেসির মানদণ্ডে বেশ বেমানান।

তবে নতুন মৌসুমে নিজেকে ফিরে পেতে পিএসজিতে তাড়াতাড়িই ফিরেছেন তিনি। শুরু করে দিয়েছেন প্রাক মৌসুম অনুশীলনও। সব মিলিয়ে নতুন ক্লাবে নিজেকে প্রমাণের জন্য বেশ মরিয়াই তিনি। তা দেখেই হয়তো, পিএসজি তাকে রেখে দিতে চাইছে আরও একটা বছর।

আরও খবর: