অপরাধ

মিরপুরে সাংবাদিক ও মানবাধিকার কর্মীর উপর হামলা-থানায় জিডি

  জাগোকন্ঠ ৯ আগস্ট ২০২৩ , ৪:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর মিরপুরে সাংবাদিক ও মানবাধিকার কর্মী গোলাম রাব্বানীর উপর সন্ত্রাসী হামলার অভিযোগ। জিডি সুত্রে যানাযায়, মঙ্গলবার (৮ আগস্ট) সন্ধ্যায় মিরপুর বিআরটিএর সামনে সাংবাদিক গোলাম রাব্বানী’র উপর কয়েকজন মিলে হামলা করে।

শারীরিকভাবে চরম লাঞ্ছিত ও মারধরসহ তার মোবাইল ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলার চেষ্টা করা হয়। এঘটনায় ভুক্তভোগী (৯ আগস্ট) বিকালে কাফরুল থানায় একটি সাধারণ ডায়েরি কারে, যার নম্বর-৬৮৭। গোলাম রাব্বানী দৈনিক প্রনের বাংলাদেশের সিনিয়র স্টাফ রিপোর্টার ও মানবাধিকার কর্মী।

সুত্রে আরো যানাযায়, মিরপুর বিআরটিএ মোটরযান পরিদর্শক শেখ মাহতাব উদ্দিন আহম্মেদেরে অনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশের যেরে তার পক্ষনিয়ে শাহিন,সজিব ও মুজিব নামক ব্যক্তিরা গোলাম রাব্বানী কে বিআরটিএর পাশের রোডে নিয়ে উপর্যপুরি মারধর করে আহত করেন। এসময় স্হানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

আহত সাংবাদিক ও মানবাধিকার কর্মী গোলাম রাব্বানীর জানান, স্হানীয় সস্ত্রাসী, দালাল এবং পুলিশের এ এস আই সোহেল ও কনস্টেবলের উপস্থিতিতে ১৫ /২০ জন মিলে আমার উপর হামলা করে। তিনি আরও জানান, মোটরযান পরির্দশক মাহতাব উদ্দিন আহমেদ বিরুদ্ধে নিউজ করার কারনে তিনি তার পালিত সস্ত্রাসীদের দিয়ে আমার উপর এই হামলা করায়।

মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের নেত্রীবৃন্দ এক যৌথ বিবৃতিতে সাংবাদিকদের দায়িত্ব পালনে বাধা সৃষ্টি এবং শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে অভিযুক্ত বিআরটিএ মোটরযান পরিদর্শক শেখ মাহতাব উদ্দিন আহম্মেদকে একাধিক বার ফোন দিলেও তিনি কলটি রিসিভ করেননি।

এ ব্যাপারে যানতে চেয়ে কাফরুল থানার অফিসার ইনচার্জকে ফোন দিয়ে তাকে পাওয়া যায়নি।

আরও খবর: