দেশজুড়ে

ভিসির পদত্যাগের দাবিতে রাষ্ট্রপতি ও প্রধান উপদেষ্টার নিকট নোবিপ্রবি শিক্ষার্থীদের স্মারকলিপি।

  জাগোকন্ঠ ১৪ আগস্ট ২০২৪ , ৫:০৬ অপরাহ্ণ

মাহতাব চৌধুরী, নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. দিদার-উল-আলম, প্রো-ভাইস চ্যান্সেলর(প্রো-ভিসি) অধ্যাপক ড. আব্দুল বাকী এর পদত্যাগের দাবিতে নোবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা রাষ্ট্রপতি ও অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করে।

১৪ আগস্ট (বুধবার) বিকাল ৫ টায় নোয়াখালীর জেলা প্রশাসকের কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা ভিসি,প্রো-ভিসির পদত্যাগ চেয়ে জেলা প্রশাসককে এ স্মারকলিপি দেয়। মূলত, আন্দোলনকারীরা জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি এবং বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছে এ স্মারকলিপি পৌছাবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একজন শিক্ষার্থী বলেন, ” আমরা ভিসি, প্রো-ভিসিকে ৪৮ ঘন্টার সময় দিয়েছিলাম। তারা সে সময়ে পদত্যাগ করেনি। এরপর আমরা তাদেরকে ক্যাম্পাস থেকে অবাঞ্চিত ঘোষণা করি। পরবর্তীতে তাদের কুশপুত্তলিকা দাহ করি। এরপরও তাদের টনক নড়েনি। এখন আমরা ক্যাম্পাসে কমপ্লিট শাটডাউন করছি। শেষে আমরা এখন জেলা প্রশাসকের মাধ্যমে তাদের পদত্যাগের জন্য রাষ্ট্রপতি এবং অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি দিয়েছি। উল্লেখ্য যে, গত ৫ই আগস্টের পর বিশ্ববিদ্যালয় সহ সকল সরকারি প্রতিষ্ঠান খুলে দেয়।কিন্তু আমাদের ভিসি এবং প্রো-ভিসি একদিনও বিশ্ববিদ্যালয়ের কর্মদিবস গুলোতে আসেনি “।

এ বিষয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ” আমি শিক্ষার্থীদের এ স্মারকলিপি রাষ্ট্রপতি এবং প্রধান উপদেষ্টার কাছে পৌছিয়ে দিবো।”

আরও খবর: