আন্তর্জাতিক

বিনামূল্যে ফ্লু ভ্যাকসিন দেওয়া হচ্ছে আবুধাবির বাসিন্দাদের জন্য

  জাগোকন্ঠ ১৪ সেপ্টেম্বর ২০২৪ , ১১:১৩ পূর্বাহ্ণ

মোহাম্মদ আরমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি:

আবুধাবির বাসিন্দারা এখন বিনামূল্যে ইনফ্লুয়েঞ্জা ভ্যাক পেতে পারেন। এই পরের দিনটি সারারাতের আমি বার্ষিক ইনফ্লুয়েঞ্জের প্রচারের সময় জাতীয় জাতীয় সংসদে প্রচার করা হয়েছিল, যা ৯ সেপ্টেম্বর সোমবার থেকে শুরু হয়েছিল।

২০২৫ মার্চ পযর্ন্ত এই ক্যাপকেটি এমিরেটস হেলথ, আবুধাবলিক হেলথন কেন্দ্র, বিভাগ আবুধাবি হে অথরিটি এবং দুবাই হেলথের রাজনীতি ইমিউনাইজেশন ইওরসেলফ আপনার সম্প্রদায়কে সুরক্ষিত করুন থিমের পার্টি শুরু করা হয়েছে।

স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রনালয় (মহাপাত্র) কেন্দ্র ইভেন্ট সক্রিয়, আবুধাবি পাবলিক হেলথ বিভাগ এর কমিউনিকে ডিজিজেস সেক্টরে অবসরপ্রাপ্ত কৌতুহল ডঃ ফয়সা আলাহবাবি প্রচার লক্ষ্যর লক্ষ্যের কথা ধরেন। তিনি ব্যাখ্যা করেছেন,আধাবিতে, মৌসুমী ইনফ্লুয়েঞ্জা প্রচারণার অংশ হিসাবে পরিচিতি প্রচার করা হচ্ছে। টিকাটি আবুধাবিতে শহর আমিরাতের নাগরিক এবং তথ্য এলাকাবাসীদের জন্য বিনামূল্যে পাওয়া যায়। এর মধ্যে ১১৫টি স্বাস্থ্যসেবা সুবিধাও ভিকসিন প্রদানের সুবিধা প্রাপ্ত ফার্মেসি রয়েছে। মোবাইল ক্লিনিকগুলি টিকা প্রদান এবং কর্মীদের মধ্যে সচেতনতা বাড়াতে দুবাই এবং উত্তর আমিরাতের শ্রম আবাসন পরিদর্শন করবে।

এই বছর ভ্যাকসিনের উচ্চ কার্যকারিতা এছাড়াও, বিশেষজ্ঞরা আরও উল্লেখ করেছেন যে এই বছর, মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) সেপ্টেম্বরে রিপোর্ট করেছে যে বর্তমান ভ্যাকসিনগুলিতে ব্যবহৃত ইনফ্লুয়েঞ্জা স্ট্রেনগুলি জনসংখ্যার মধ্যে সঞ্চালিত স্ট্রেনের সাথে ঘনিষ্ঠভাবে মেলে।

আরও খবর: