রাজধানী

বিইউবিটির নিখোঁজ শিক্ষার্থীর সন্ধান মিলেছে কারাগারে

  জাগোকন্ঠ ২২ জুলাই ২০২২ , ৫:৫৭ অপরাহ্ণ

মিরপুর প্রতিনিধি:


নিখোঁজ হওয়ার তিন মাস পর বিইউবিটির শিক্ষার্থী ইফাজ আহমেদ চৌধুরীর সন্ধান পেয়েছে তার পরিবার। যাত্রাবাড়ী থানার একটি মামলায় ইফাজ বর্তমানে ঢাকার কেরানীগঞ্জ কারাগারে রয়েছেন।

ইফাজের মা জান্নাতুল ফেরদৌস এ তথ্য জানিয়েছেন। মিরপুর মডেল থানার পুলিশও এ তথ্য নিশ্চিত করেছে।

মিরপুরের বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলোজির (বিইউবিটি) কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইফাজ ১১ এপ্রিল নিখোঁজ হন। ওইদিন মিরপুর মডেল থানায় তার মা জান্নাতুল জিডি করেন।

এতে বলা হয়, মিরপুর ২ নম্বর বসতি হাউজিংয়ের বাসা থেকে বের হয়ে ইফাজ মিরপুর চিড়িয়াখানা রোডের একটি পশু হাসপাতালে যায়। আধা ঘণ্টা পর সেখান থেকে বের হয়ে তিনি মিরপুর-১ নম্বর সনি সিনেমার হলের সামনে যান। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যায়নি। জিডিতে বলা হয়, সেখানকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দেখা যায়- সনি সিনেমা হল পর্যন্ত একটি কালো মাইক্রোবাস তাকে অনুসরণ (ফলো) করেছে।

এদিকে, ইফাজের সন্ধানের দাবিতে মে মাসে বিইউবিটির কয়েকশ শিক্ষার্থী কয়েক দফা মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন। ১১ মে যুগান্তরের অনলাইনে ‘নিখোঁজের একমাস পরও সন্ধান মেলেনি বিইউবিটি শিক্ষার্থীর’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

জান্নাতুল ফেরদৌস জানান, একমাত্র ছেলের চিন্তায় তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তিন মাস পর ছেলের খোঁজ পেয়েছি। তবে এখনো তার সঙ্গে দেখা করতে পারিনি। ইফাজ বেঁচে যে আছে তাতেই আমি খুশি। বর্তমানে সে জেলখানায় রয়েছে। ভালো ও সুস্থ আছে। ২-১ দিনের মধ্যে তার সঙ্গে দেখা করতে যাব। তিনি আরও বলেন, এ ব্যাপারে এখনই মিডিয়ায় কিছু বলতে চাই না। সে আগে জামিনে বেরিয়ে আসুক এরপর সব বলব। তিনি বলেন, ইফাজের বাবা যুক্তরাষ্ট্র প্রবাসী। ৯ মাস আগে পারিবারিকভাবে ইফাজকে বিয়ে দেওয়া হয়। ইফাজের স্ত্রী অন্তঃসত্ত্বা।

এএসআই আলিম জানান, যাত্রাবাড়ী থানার এক মামলায় ইফাজ গ্র্রেফতার হয়ে জেলে আছেন। সন্ত্রাসী কার্যকলাপের কারণে তার বিরুদ্ধে করা মামলার চিঠি মিরপুর থানায় এসেছে। খোঁজখবর নিতে আমরা তার বাসায় গিয়েছিলাম।

মিরপুর মডেল থানার এসআই ও জিডির তদন্তকারী কর্মকর্তা এসআই গোলাম কিবরিয়া জানান, ৪-৫ দিন আগে ফোন দিয়ে ইফাজের মা জান্নাতুল ফেরদৌস আমাকে বলেছেন- ইফাজের সন্ধান পাওয়া গেছে। ঢাকার কেরানীগঞ্জের কারাগারে তিনি (ইফাজ) রয়েছেন। পরে আমরা খোঁজ নিয়ে জানতে পারি, যাত্রাবাড়ী থানার একটি মামলায় ইফাজ কারাগারে। ১৭ জুলাই তাকে আদালতে হাজির করা হয়েছিল।

আরও খবর: