দেশজুড়ে

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

  জাগো কণ্ঠ ডেস্ক ২২ মে ২০২৩ , ৬:২২ অপরাহ্ণ

আওয়ামী লীগ। সমাবেশে বক্তারা হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। প্রতিনিধিদের পাঠানো খবরে জানা যায়-
ঝালকাঠি: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ১৪ দলের সমন্বয়ক সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। গতকাল সোমবার বেলা ১১টায় ঝালকাঠি সদর উপজেলা পরিষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি খান আরিফুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মজিবুল হক আকন্দ, ও নুরুল আমিন সুরুজ ও তরুণ কর্মকার,সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ, জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির, জেলা ছাত্রলীগ সভাপতি আবদুল্লাহ আল মাসুদ মধূসহ আওয়ামী লীগ ও সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ।
ভোলা: বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। দুপুর ১২টায় শহরের বাংলা স্কুল মোড়ের দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে একই স্থানে প্রতিবাদ সমাবেশ করে সংগঠনটির নেতা-কর্মীরা। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক মো. ইউনুছ, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন লিংকন, শহর আওয়ামী লীগ সভাপতি নাজুবুল্লাহ নাজু, সাধারণ সম্পাদক আলী নেওয়াজ পলাশ, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম প্রমুখ। এ সময় আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের বিপুল পরিমান নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
নীলফামারী: বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। বেলা সাড়ে ১২টার দিকে শহরের চৌরঙ্গী মোড়ের দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সেখানে ফিরে সমাবেশে মিলিত হয়। সমাবেশে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি খোকারাম রায়ের সভাপতিত্বে বক্তৃতা দেন সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন প্রমুখ।
টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ): গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়া উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের আয়োজনে একটি বিক্ষোভ মিছিল দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় চত্ত্বরে এসে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এইচ এম অহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন খান, আওয়ামী লীগ নেতা আতিকুজ্জামান খান বাদল, সুমন হোসেন বাচ্চু, এস এম ইস্রাফিল, স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবলু হাজরা, যুবলীগ নেতা বাবুল হাজরা, নজরুল ইসলাম হাজরা মন্নু, শেখ কাইয়ুম, হায়দার হাজরা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মুন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সভাপতি স্বপন তালুকদারসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
গোপালগঞ্জ: জেলা মুকসুদপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকালে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি উপজেলা শহরের প্রধান প্রধান-সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা সদর ঈদগাহ ময়দানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের সভাপতিত্ব করেন মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম শিকদার। উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাহিদুর রহমান টুটুলের সঞ্চলনায় সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফ আলী আশু মিয়া, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক খন্দকার পারভেজ আলম, বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মোল্যা প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অংগসঙ্গঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
লালমনিরহাট: জেলায় আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকেলে জেলা আওয়ামী লীগের আয়োজনে একটি মিছিল শহরের থানা রোডস্থ দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে মিশন মোড়ে এসে শেষ হয়।এরপর মিশনমোড় চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা স্বপন, পৌর আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম তপন প্রমুখ।
সাভার: সাভারে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ। দুপুরে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে ঢাকাণ্ডআরিচা মহাসড়কে প্রদক্ষিণ করে। পরে থানা বাসস্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ মঞ্জুরুল আলম রাজীব, সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান হাজী লিয়াকত হোসেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, আমিনবাজার ইউনিয়নের চেয়ারম্যান রকিব আহমেদ, বনগাঁওর চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাভার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রুবেল, ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
বগুড়া: জেলার নন্দীগ্রামে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ। বেলা সাড়ে ১১টায় উপজেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা এবং সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌরসভার মেয়র মো. আনিছুর রহমান। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অংগসঙ্গঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ: জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকেলে বিক্ষোভ মিছিলটি শহরের রমিজ বিপনীস্থ কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা চত্ত্বরে এসে প্রতিবাদ সভায় মিলিত হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা নোমান বখত পলিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পৌরসভার মেয়র নাদের বখত,জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট নজরুল ইসলাম শেফু, আওয়ামী লীগ নেতা জিতেন্দ্র তালুকদার পিন্টু,এডভোকেট শুকুর আলী,এডভোকেট আজাদুল ইসলঅম রতন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শোয়েব আহমদ ও সাধারণ সম্পাদক জুবের আহমদ অপুসহ স্থানীয় নেতৃবৃন্দ।
রাঙ্গামাটি: জেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন। বিকেল সাড়ে ৪টায় শহরের বনরূপা টেক্সি স্ট্যান্ড চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হাজী মো. কামাল উদ্দিন, মো. রফিকুল মাওলা, সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, সাংগঠনিক সম্পাদক মো. শাওয়াল উদ্দিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহফুজুর রহমান, জেলা কৃষক লীগের সভাপতি জাহিদ আকতার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, জেলা যুব মহিলা লীগের সভাপতি রোকেয়া আকতার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ। সমাবেশের আগে রাঙ্গামাটি পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে।
লক্ষ¥ীপুর: জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। বিকেলে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে আয়োজনে জেলা শহরের উত্তর তেমুহনী মুজিব চত্বরে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দক্ষিণ তেমুহনী গিয়ে শেষ হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু, পৌর সভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুদ ভূঁইয়া, সদর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পলাশসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরও খবর: