দেশজুড়ে

নৌকায় ভোট চাওয়ার অভিযোগে শরীয়তপুরে বিএনপি নেতা বহিষ্কার

  জাগোকন্ঠ ৩১ ডিসেম্বর ২০২৩ , ২:০১ অপরাহ্ণ

মাহাবুব তালুকদার:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে নৌকা মার্কায় ভোট চাওয়ায় পদ হারালেন আমিনুর রহমান আমিন নামের এক বিএনপি নেতা।

নড়িয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার ওমর ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে ঘরিষার ইউনিয়নের নন্দনসার মাদরাসা মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক নির্বাচনী সভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এর পক্ষে নির্বাচনি মতবিনিময় সভায় তিনি নৌকার পক্ষে ভোট চান। সেই সঙ্গে নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করারও ঘোষণা দেন।

বহিষ্কৃত বিএনপি নেতা আমিনুর রহমান নড়িয়া উপজেলায় ঘরিষার ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি এবং উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সহ-সভাপতি। তিনি বর্তমানে ঘরিষার ইউনিয়ন বিএনপির সদস্য ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলাপরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে নড়িয়া উপজেলা যুবদলের সাবেক সহ-সভাপতি এবং ঘরিষার ইউনিয়ন বিএনপির সদস্য আমিনুর রহমান আমিনকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

নৌকার নির্বাচনী সভায় উপস্থিত থেকে বিএনপি নেতার বক্তব্য রাখার বিষয়টি জানাজানি হলে তাকে বহিষ্কারের দাবি জানান উপজেলা এবং ঘরিষার ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা।

নড়িয়া উপজেলা বিএনপির সভাপতি সামছুল আলম দাদন মুন্সী জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাকে বহিষ্কার করা হয়েছে। বিএনপি কর্মী হয়ে অন্য দলের পক্ষে কাজ করার কোনো সুযোগ নেই।

এ বিষয়ে জানতে আজ দুপুরে নড়িয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ওমর ফারুক কে মুঠোফোনে কল করে পাওয়া যায়নি।

মতিউর রহমান সাগর বিএনপি মনোনীত সাবেক চেয়ারম্যান প্রার্থী ঘড়িষার ইউনিয়ন ও সি: যুগ্ন সাধারণ সম্পাদক নড়িয়া উপজেলা যুবদল, তিনি বলেন দলীয় সৃঙ্খলা ভংঙ্গ করে যাহারা মুনাফেকি করবে দল কাউকে ছাড় দিবেনা সাথে সাথেই সাংগঠনিক ব্যবস্থা নিবে দল এব্যাপারে খুবই কঠর।

আরও খবর: