আন্তর্জাতিক

দুবাই ভারতীয় প্রবাসী বেকার, অভাবী লোকদের বিনামূল্যে মুদি সরবরাহ করে।

  জাগোকন্ঠ ১৩ মার্চ ২০২৪ , ৮:৩৪ পূর্বাহ্ণ

ইউ এ ই প্রতিনিধি (দুবাই):

প্রতিটি বাক্স ব্যক্তি এবং পরিবারকে টিকিয়ে রাখার জন্য কিউরেট করা হয়েছে এবং ২০দিন থেকে এক মাসের জন্য যথেষ্ট হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে।

দেইরার একজন বাসিন্দা উদারভাবে অভাবীদের সহায়তা করার জন্য বিনামূল্যে মুদির অফার করছেন, রমজানের চেতনার উদাহরণ এবং অন্যদের প্রতি সহানুভূতি প্রদর্শন করছেন।

দিরার মুরাক্কাবাত থানার বিপরীতে একটি নির্মাণ সরঞ্জাম ভাড়া কোম্পানি ভলভো বেঞ্জ এলএলসি থেকে কাজ করে, হামিদ ইয়াসিন যারা কষ্টের সম্মুখীন তাদের বিনামূল্যে মুদি সরবরাহ করার একটি উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন। ভলভো বেঞ্জ এলএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক হামিদ ইয়াসিন বলেছেন,আমাদের লক্ষ্য হল যারা চাকরি হারিয়েছেন এবং যারা ভিজিট ভিসায় আছেন তাদের সহায়তা করা।

অন্যদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে নিবেদিত ইয়াসিনকে তার সমাজসেবার জন্য গোল্ডেন ভিসা দেওয়া হয়েছে। সাহায্য করার জন্য তার অনুপ্রেরণা সম্পর্কে বলতে গিয়ে, তিনি চ্যালেঞ্জিং সময়ে সম্প্রদায় এবং সংহতির গুরুত্বের উপর জোর দিয়েছিলেন।

খাদ্য হল জীবনের অন্যতম মৌলিক প্রয়োজনীয়তা, এবং আমরা অভাবী মানুষের বোঝা কমাতে চাই। আমি দয়ার শক্তি এবং মানুষের জীবনে এর প্রভাবে বিশ্বাস করি,বলেছেন ভারতীয় প্রবাসী।কোম্পানীর স্বেচ্ছাসেবক এবং কর্মীরা সক্রিয়ভাবে মুদি বিতরণ প্রচেষ্টা সংগঠিত এবং বাস্তবায়ন করে। ইয়াসিন বলেন, আমাদের অনেক স্বেচ্ছাসেবক আছে যারা আমাদের অভাবী মানুষের কাছে মুদি বিতরণ করতে সাহায্য করে। আমি সত্যিই তাদের কাছে কৃতজ্ঞ।

ইয়াসিনকে দেওয়া গোল্ডেন ভিসা একটি অনুপ্রেরণা হিসেবে কাজ করে এবং একজন ব্যক্তি সমাজে যে ইতিবাচক প্রভাব ফেলতে পারে তার জন্য তাকে অনুপ্রাণিত করেছে। আমি সমাজসেবার জন্য একটি গোল্ডেন ভিসা পেয়েছি, এবং তারপর থেকে, আমি মানুষকে আরও সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি। এটি আমার অনুপ্রেরণা হিসাবে কাজ করে এবং আমাকে উল্লেখযোগ্যভাবে অনুপ্রাণিত করেছে,বলেছেন ইয়াসিন, যিনি ২৫ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছেন৷ প্রতিটি বাক্স ব্যক্তি এবং পরিবারকে টিকিয়ে রাখার জন্য কিউরেট করা হয়েছে এবং ২০ দিন থেকে এক মাসের জন্য যথেষ্ট হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে।আমাদের লক্ষ্য শুধুমাত্র সাময়িক ত্রাণ প্রদান করা নয় বরং পরিবারগুলি যাতে দীর্ঘ সময়ের জন্য তাদের মৌলিক চাহিদাগুলি পূরণ করতে পারে তা নিশ্চিত করা। কিটগুলিতে চাল, গম, তেল, জল এবং আরও অনেক কিছুর মতো প্রয়োজনীয় প্রধান উপাদান রয়েছে, তবে আমরা আরও এক ধাপ এগিয়ে যাই তাজা শাকসবজি সহ বিভিন্ন আইটেম অন্তর্ভুক্ত করা হচ্ছে,

ইয়াসিন উদ্যোগ শুরু করার এক মাস হয়ে গেছে, এবং সমাজকর্মী কাজটি চালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছেন। এটি কেবল মুদি সরবরাহের বিষয়ে নয়,এটি সম্প্রদায় এবং সংহতির বোধ জাগানোর বিষয়ে,প্রবাসী বলেছিলেন।

এতিমদের দত্তক নেওয়া থেকে শুরু করে জীবন রক্ষাকারী সহায়তা প্রদান আরব হোপ মেকাররা কীভাবে বিশ্বকে পরিবর্তন করছে।ইউ এ ই রমজান প্রচারণার লক্ষ্য বিশ্বব্যাপী অভাবীদের সহায়তার জন্য দেরহাম১৬০ মিলিয়ন সংগ্রহ করা।সংযুক্ত আরব আমিরাতের রমজান পবিত্র মাসে কীভাবে ইফতারের খাবার দান করবেন,সংযুক্ত আরব আমিরাত।।

আরও খবর: