খেলাধুলা

দল থেকে বাদ পড়লেন বিরাট কোহলি

  জাগোকন্ঠ ১৪ জুলাই ২০২২ , ১২:০৩ অপরাহ্ণ

সময়টা ভালো কাটছে না সাবেক ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। ব্যাট কথা বলছে না, অনেক চেষ্টা করেও তিনি পারছেন না। এরই মধ্যে তিনি পেলেন আরও এক দুঃসংবাদ, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ভারত। সেই দলে জায়গা হয়নি তার।

কোহলি উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডেও নেই। এবার টি-টোয়েন্টি দলেও জায়গা হলো না তার। তবে কোহলি কিছুটা সান্ত্বনা পেতে পারেন এই ভেবে, যশপ্রীত বুমরাহকেও ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে এই সিরিজ থেকে।

কোহলি না থাকলেও দলে আছেন রোহিত শর্মা। ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়াশ আইয়ারকে দলে রাখা হয়েছে। উইকেটরক্ষক হিসাবে আছেন ঋষভ পান্ত আর দীনেশ কার্তিক।

উইন্ডিজের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দলে আছে চার স্পিনারের উপস্থিতি। রবীন্দ্র জাদেজা, অক্ষর পাটেল এবং রবি বিষ্ণোইয়ের সঙ্গে নেওয়া হয়েছে অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনকে।

বুমরাহকে বিশ্রাম দিলেও ভুবনেশ্বর কুমার আছেন দলে। পেস আক্রমণভাগে তার সঙ্গী হবেন আবেশ খান, হার্শাল পাটেল আর আর্শদীপ সিং। বাদ পড়েছেন গতিদানব উমরান মালিক।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল রোহিত শর্মাকে। তবে টি-টোয়েন্টি সিরিজে ফেরানো হলো তাকে। গেল আইপিএলের পর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি খেলেছেন কোহলি। এছাড়া আর কোনো টি-টোয়েন্টি ম্যাচে দেখা যায়নি তাকে। যার ফলে বিশ্বকাপে তার জায়গা পাওয়া নিয়েও উঠে যাচ্ছে প্রশ্ন।

উইন্ডিজের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল:
রোহিত শর্মা, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়াশ আইয়ার, দীনেশ কার্তিক, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর পাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হার্শাল পাটেল, আর্শদীপ সিং। ফিট থাকা সাপেক্ষে পরে দলে আসবেন লোকেশ রাহুল এবং কুলদীপ যাদব।

আরও খবর: