জাতীয়

চালু হলো জাতীয় প্রেস ক্লাবের ফিটনেস সেন্টার

  জাগো কণ্ঠ ডেস্ক ১২ সেপ্টেম্বর ২০২২ , ৭:২৮ পূর্বাহ্ণ

সাংবাদিকদের কাজের পাশাপাশি শরীরের যত্ন নেওয়ার জন্য জাতীয় প্রেসক্লাবে চালু করা হলো ফিটনেস সেন্টার। ফলে সাংবাদিকরা কাজের পাশাপাশি শরীরের প্রতিও যত্ন নিতে পারবেন। 

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় এ ফিটনেস সেন্টারের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এ সময় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, যুগান্তর সম্পাদক সাইফুল আলমসহ জাতীয় প্রেসক্লাবের সদস্য ও সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ফিটনেস সেন্টারটির অর্থায়ন করেছে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

উদ্বোধন শেষে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমরা জানি, সাংবাদিক ভাই-বোনদের কোনো বিশ্রাম নেই। গত কোভিড পরিস্থিতির মধ্যে আমরা ঘরে ছিলাম। কিন্তু আপনারা ঘরে থাকতে পারেননি। নিজের জীবনের ঝুঁকি নিয়ে মাঠে থেকে মানুষের কল্যাণে কাজ করেছেন। এমন একটা উদ্যোগের সঙ্গে থাকতে পেরে আমি আনন্দিত।

সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন বলেন, অনেকদিন ধরেই বিভিন্ন জায়গায় স্পোর্টসের সঙ্গে সাইফ পাওয়ারটেক কাজ করে আসছে। জাতীয় জীবনে সাংবাদিকদের গুরুত্ব অপরিসীম। তারা যাতে স্বাস্থ্য চর্চা করতে পারেন, সেজন্য এই উদ্যোগ। ভবিষ্যতেও আমরা সাংবাদিকদের পাশে থাকব।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আমি যখন সাধারণ সম্পাদক ছিলাম, চার বছর ধরেই আমরা এটার জন্য তাগাদা দিয়েছিলাম। উনি বলেছেন এটা হবে। এবং শুরু থেকেই ক্রীড়া প্রতিমন্ত্রী সাহায্য করেছেন। সাংবাদিকদের নিজেদের স্বাস্থ্য নিয়ে তারা সচেতন না। যেটা হয় যে, তারা অন্যদের জন্য কাজ করতে-করতে নিজেদের কথা ভুলে যান। নিজেদের ব্যাপারেও সচেতন না। আমাদের দীর্ঘদিনের পরিকল্পনা ছিল। এখানে যেহেতু অধিকাংশ সময়েই সাংবাদিকরা থাকেন, কাজের ফাঁকে যেন তারা একটু শরীরচর্চা করতে পারেন।

আরও খবর: