দেশজুড়ে

কালীগঞ্জে প্রসূতি প্রভাষকের মৃত্যুর ঘটনায় সেন্ট্রাল হাসপাতাল সিলগালা

  জাগোকন্ঠ ২৪ নভেম্বর ২০২৩ , ১২:৩০ অপরাহ্ণ

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ
গাজীপুরের কালীগঞ্জে চিকিৎসকের অবহেলায় প্রসূতি প্রভাষকের মৃত্যুর ঘটনায় কালীগঞ্জ সেন্ট্রাল হাসপাতাল সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া সেন্ট্রাল হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর ঘটনা ও কাগজপত্র হালনাগাদ না থাকায় সাময়িকভাবে হাসপাতালটি সিলগালা করেছেন। এছাড়াও ভোক্তা অধিকার আইনে শাপলা ডায়াগনষ্টিক সেন্টারকে ৫ হাজার টাকা এবং কালীগঞ্জ বাজারের ব্যবসায়ী মোঃ সুজনকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উক্ত অভিযানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. সৈয়দ মো. শহিদুল ইসলাম, কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম আল মামুন, বেঞ্চ সহকারী মাহবুবুল ইসলামসহ পুলিশ ও আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর দিবাগত রাতে কালীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মুক্তা দে (৩২) প্রসব বেদনা নিয়ে কালীগঞ্জ সেন্ট্রাল হাসপাতালে ভর্তি হন। সেখানে ডাক্তার মো. মাইনুল ইসলামের তত্ত্বাবধানে তার অস্ত্রপাচার হয়। অতিরিক্ত রক্তক্ষরণ হলে মুক্তাকে অন্য হাসপাতালে রেফার্ড করা হলে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে বিভিন্ন পত্রিকায় সংবাদটি প্রকাশ হলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আরও খবর: