আন্তর্জাতিক

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লঙ্কান পেসার চামিরা

  জাগোকন্ঠ ২৫ আগস্ট ২০২৩ , ৬:৩৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

এশিয়া কাপ শুরু হতে এক সপ্তাহেরও কম সময় বাকি। এরই মধ্যে বেশ কয়েকটি দুঃসংবাদ শুনতে হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা ক্রিকেট সমর্থকদের। কারণ, কাঁধের ইনজুরির কারণে পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গেলেন পেসার দুষ্মন্তে চামিরা। স্পিন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা গ্রুপ পর্বের প্রায় প্রতিটি ম্যাচই মিস করতে যাচ্ছেন।

এই দুই ক্রিকেটারের সঙ্গে দুঃসংবাদ আরও আছে। দু’জন ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হিসেবে ধরা পড়েছেন। এখন তাদের নেগেটিভ না হওয়া পর্যন্ত এশিয়া কাপের খেলায় অংশ নিতে পারছেন না। এই দুই ক্রিকেটার হলেন কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্দো। কত দ্রুত এই দু’জন করোনা থেকে সেরে উঠতে পারেন, তার ওপর নির্ভর করছে তাদের এশিয়া কাপে খেলা।

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে গিয়েই কাঁধের ইনজুরিতে পড়েন দুষ্মন্তে চামিরা। কিছুদিন আগেই গোড়ালিতে অস্ত্রোপচার করতে হয়েছিলো তার। সেই ইনজুরি কাটিয়ে ফিরতে না ফিরতেই কাঁধের ইনজুরিতে পড়লেন তিনি।

গত ৭ জুন সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন চামিরা। আফগানিস্তানের বিপক্ষে ওই ম্যাচে ৬৩ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু এরপর বিশ্বকাপ বাছাই পর্বের আর কোনো ম্যাচে তিনি খেলতে পারেননি। ওই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়েই গোড়ালির ইনজুরিতে পড়েন।

শ্রীলঙ্কা টিম ম্যানেজার মাহিন্দা হালাঙ্গোদা বলেন, ‘চামিরা সম্ভবত এই এশিয়া কাপ থেকে পুরোপুরি ছিটকেই গেলেন। তবে, বোর্ড এখনও তার খেলতে না পারার বিষয়টা আরেকটু নিশ্চিত হতে চায়। এরপরই আনুষ্ঠানিক ঘোষণা দেবে।’

উরুর ব্যাথার কারণে এলপিএল ফাইনাল খেলতে পারেননি হাসারাঙ্গা। তবে, শ্রীলঙ্কা টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, হয়তো বাংলাদেশ এবং আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে নাও খেলতে পারেন তিনি। যদি গ্রুপ পর্ব পার হতে পারে লঙ্কানরা, তাহলে ফিট হওয়া সাপেক্ষে পরের ম্যাচগুলো খেলার সম্ভাবনা রয়েছে হয়তো।

আরও খবর: