গণমাধ্যম

সারাদেশের ক্যাম্পাস সাংবাদিকতায় ‘বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ দেবে ইউজেএফ

  জাগোকণ্ঠ ডেস্ক ২১ মার্চ ২০২২ , ৯:১৮ পূর্বাহ্ণ

ছবি: সংগৃহীত

সারাদেশের ক্যাম্পাস সাংবাদিকদের ‘বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ দেবে ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরাম (ইউজেএফ)।

সোমবার (২১ মার্চ) ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরামের (ইউজেএফ) সদস্য সচিব মুরতুজা হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বছর প্রিন্ট-অনলাইনে ৮টি ক্যাটাগরিতে ক্যাম্পাস সাংবাদিকতায় সেরা রিপোর্টের জন্য ‘বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কার প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রত্যেক বিজয়ীদের ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে।

যেসব ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে- সেরা ক্যাম্পাস প্রতিবেদক, ক্যাম্পাস সেরা অনুসন্ধানী প্রতিবেদক, উন্নয়ন সাংবাদিকতা, সাহসী ক্যাম্পাস প্রতিবেদক, সেরা ক্যাম্পাস ফিচার লেখক, সেরা ক্যাম্পাস কলাম লেখক, উদীয়মান ক্যাম্পাস সাংবাদিক এবং সেরা ক্যাম্পাস ফটো সাংবাদিক।

প্রতিবেদন জমা দেওয়ার নিয়ম- ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরামের (ইউজেএফ) অফিশিয়াল ইমেইলে প্রতিবেদন জমা নেওয়া হবে। প্রতিবেদন জমা দেওয়ার সময় অবশ্যই ইমেইলের সাবজেক্টে ক্যাটাগরির নাম উল্লেখ করতে হবে। একজন প্রতিবেদক শুধু একটি ক্যাটাগরিতে প্রতিবেদন জমা দিতে পারবেন। তবে সিরিজ প্রতিবেদন হলে একাধিক প্রতিবেদন জমা দেওয়া যাবে।

প্রতিবেদন ২০২১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকাশিত হতে হবে। প্রতিবেদনের সঙ্গে অবশ্যই বাংলা ও ইংরেজিতে প্রতিযোগীর নাম, ইমেইল, মোবাইল নাম্বার এবং বর্তমান কর্মস্থলের ঠিকানাসহ এক কপি ছবি জমা দিতে হবে।

প্রতিটি প্রতিবেদনের ক্ষেত্রে পত্রিকা ও অনলাইন পোর্টালের প্রতিবেদনের ছয় সেট প্রিন্ট/স্ক্যান কপি ও অনলাইনের লিংক জমা দিতে হবে। জমা দেওয়ার তারিখ ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত। প্রতিবেদন জমা দেওয়ার ইমেইল (universityjournalistforum2021@gmail.com)।

প্রসঙ্গত, সারাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রতিবেদক/প্রতিনিধিদের স্বার্থ রক্ষায় কাজ করে যাচ্ছে এ সংগঠনটি। এরই ধারাবাহিকতায় ক্যাম্পাস সাংবাদিকতায় ‘বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরাম (ইউজেএফ)।